District police of Dhupguri

দুর্ঘটনা এড়াতে বিশেষ উদ্যোগ ধূপগুড়ি পুলিশের

জেলা

District police of Dhupguri দূরপাল্লার লরি চালকদের চা জল তুলে দিচ্ছে পুলিশ ট্রাফিক পুলিশ। ছবি সঞ্জিত দে


পাহাড় পাদদেশে ডুয়ার্সের সর্বত্রই এখন হাড় কাঁপানো কনকনে ঠান্ডা সেই সঙ্গে পুরু আস্তরনের কুয়াশার  চাদর। এই পরিস্থিতিতে রাতের বেলা দুর্ঘটনা এড়াতে বিশেষ উদ্যোগ গ্রহণ করল ধূপগুড়ি থানার ট্রাফিক গার্ডের পুলিশ আধিকারিকরা। রাতে ধূপগুড়ি শহরের বিভিন্ন রাস্তায়, ট্রাফিক মোড়ে সমস্ত গাড়ি চালক এবং দূরপাল্লার লরি চালকদের চা বিস্কুট ,জল খাওয়ালেন পুলিশকর্মীরা। 

 


কনকনে শীতের মধ্যে যাতে গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে না পড়েন বা দুর্ঘটনার কবলে যাতে পড়তে না হয় তার জন্যই এই অভিনব উদ্যোগ নিয়েছে ট্রাফিক পুলিশ। অনেক সময় গাড়ি চালাতে চালাতে রাতের বেলা চোখ লেগে আসার কারণে দূর্ঘটনা ঘটে যায়। আর গত কয়েকদিন থেকে প্রচন্ড কুয়াশা। কুয়াশার ঘনত্ব এতটাই বেশি থাকে রাতে যে সামান্য দুরুত্বের কোনো কিছু পরিস্কার ভাবে দেখা যায় না। সেই  কারণে দূর্ঘটার আশঙ্কা থেকেই যায়। তাই চা খাওয়ানোর পাশাপাশি লড়ি চালক, গাড়ি চালকদের সতর্ক এবং সচেতন ও করা হচ্ছে যাতে গাড়ি চালানোর সময় সিট বেল্ট লাগানোর পাশাপাশি গাড়ি গতি কম রাখা হয়। গাড়ি চালানোর সময় ঘুমিয়ে না পড়েন তাঁরা। পুলিশের এই ভুমিকা দেখে রীতিমতো খুশি গাড়ি চালকরা। 


ধূপগুড়ি থানার ট্রাফিক পুলিশ গার্ডের এক আধিকারিক জানিয়েছেন, ধূপগুড়ি থানার ট্রাফিক পুলিশ গার্ডের তরফে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এখন থেকে পুরো শীতকালে এই চা, জল খাওয়ানো চলবে। 
 

Comments :0

Login to leave a comment