East Bengal FC vs Kidderpore SC

জয়ের দৌড়ে টিকে থাকতে হলে জিততেই হবে ইস্টবেঙ্গলকে

খেলা

East Bengal FC vs Kidderpore SC

কলকাতা লিগের জয়ের দৌড়ে টিকে থাকতে হলে জিততেই হবে ইস্টবেঙ্গলকে। সুপার সিক্সের প্রথম ম্যাচে মহামেডান স্পোর্টিংয়ের কাছে হেরে ব্যাকফুটে চলে গিয়েছে লাল হলুদ। কিন্তু ইস্টবেঙ্গল কোচ বিনো জর্জ জানিয়েছিলেন, লিগ জয়ের সুযোগ বেঁচে রয়েছে তাঁদের সামনে। অঙ্কে অবশ্যই রয়েছে। সুপার সিক্সের বাকি ম্যাচগুলি জিততে হবে। সেইসঙ্গে তাকিয়ে থাকতে হবে বাকিদের দিকে। তার আগে মঙ্গলবার হারাতে হবে খিদিরপুর এফসিকে। এই ম্যাচে তিন পয়েন্ট পেলে, মহামেডান-ডায়মন্ড হারবার এফসি ম্যাচ ড্র হলে, লিগ জেতার আশা বেঁচে থাকবে লাল হলুদের সামনে। চ্যাম্পিয়নশিপ রাউন্ডে খেলা ছ’দলের মধ্যে অপেক্ষাকৃত দুর্বল দল হল ডায়মন্ড হারবার। ১৪ জন ফুটবলার দল ছেড়ে দিয়েছে। নতুন ফুটবলারদের নিয়ে তৈরি হয়েছে খিদিরপুর। তাঁদের হারিয়ে বাকি ম্যাচগুলির জন্য পর্যাপ্ত আত্মবিশ্বাস সংগ্রহ করে নিতে চাইছে বিনো জর্জের দল।

অন্যদিকে, লিগ জয়ের হ্যাটট্রিকের হাতছানি মহামেডান স্পোর্টিংয়ের সামনে। সুপার সিক্সের প্রথম তিন ম্যাচ সহজেই জিতেছে সাদা কালো শিবির। খিদিরপুর, ইস্টবেঙ্গল ও ভবানীপুরকে হারিয়েছে তাঁরা। মঙ্গলবার কিশোর ভারতী স্টেডিয়ামে তাঁরা মুখোমুখি হবে কিবু ভিকুনার ডায়মন্ড হারবার এফসির। এই ম্যাচে মহামেডান তিন পয়েন্ট পেলেই কার্যত নিশ্চিত হয়ে যাবে লিগ জয়।
শেষ পর্যায়ের এই ম্যাচগুলি সাধারণত চাপের হয়। ফুটবলাররা স্নায়ুর চাপ সামলাতে না পেরে খেই হারিয়ে ফেলে। সারা বিশ্ব জুড়ে সমস্ত লিগেই এই ধরনের ঘটনা ঘটে। চ্যাম্পিয়নশিপের দৌড়ে থাকা দল গুলি, শেষবেলায় পয়েন্ট নষ্ট করে চ্যাম্পিয়ন হতে পারে না। সাম্প্রতিক সময়ের আর্সেনাল। গতবছর ইপিএলে জেতার দৌড়ে থেকেও জিততে পারেনি। পয়েন্ট খুঁইয়ে। তাই, মহামেডান বাড়তি সতর্ক। কোনওভাবেই যাতে হারতে না হয় এই ম্যাচে। এবারের কলকাতা লিগেই গ্রুপ পর্বে সাদা কালো শিবির একটা ম্যাচই হেরেছে, সেটা কিবু ভিকুনার দলের কাছে। সেই ম্যাচের ভুল, এই খেলায় করতে নারাজ তন্ময় ঘোষ, ডেভিড লালানসাঙ্গারা। ১৫ ম্যাচ খেলার পর মহামেডানের সংগ্রহ ৩৯ পয়েন্ট। অঙ্কের হিসেবে চার পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে আন্দ্রে চের্নিশভের দল। ডায়মন্ড হারবারের বিরুদ্ধে জিতে সেই রাস্তা মসৃণ করতে চায় তাঁরা। কিবুর দলও মহামেডানকে হারিয়ে টিকে থাকতে চায়। তাঁরা সুপার সিক্স পর্বের প্রথম ম্যাচে উড়িয়ে দিয়েছে খিদিরপুর এফসিকে। মহামেডানকে হারালেই লিগ জয়ের দৌড়ে ভালোমতে চলে আসবে ডায়মন্ড হারবার।
মহামেডান-ডায়মন্ড হারবার দ্বৈরথ ঘিরে আগ্রহ জন্মেছে ফুটবলপ্রেমীদের মধ্যে। কিন্তু তাঁরা টিকিট কিনতে পারেনি। কারণ, প্রিন্টিং সমস্যায় বাংলার ফুটবলের নিয়ামক সংস্থা দু’দলকেই কোনও টিকিট দিতে পারেনি। যা খবর, ম্যাচের দিন দুপুরে পাঁচ হাজার ফ্রি টিকিট দেওয়া হবে কিশোর ভারতী স্টেডিয়ামে। আগে আসার ভিত্তিতে টিকিট পাবেন সমর্থকরা।

Comments :0

Login to leave a comment