East Bengal

মুখ্যমন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ইস্টবেঙ্গলের

খেলা

East Bengal

মোহনবাগানের ফুটবল সম্পাদক ও হকি বেঙ্গলের সভাপতি তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করল ইস্টবেঙ্গল। এদিন ইস্টবেঙ্গলের সাধারণ সম্পাদক কল্যাণ মজুমদার হকি বেঙ্গল’র সাধারণ সম্পাদককে একটি চিঠি লেখেন। সেখানে তিনি অভিযোগ করেন যে, বঙ্গ হকির সর্বোচ্চ নিয়ামক সংস্থা বাবুন বন্দ্যোপাধ্যায়ের ইচ্ছে ও নির্দেশ অনুযায়ী কাজ করছে। তিনি অভিযোগ করেছেন যে পাঞ্জাব স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে ম্যাচে বাবুন বন্দ্যোপাধ্যায়ের অঙ্গুলি হেলনেই ইস্টবেঙ্গল কর্মকর্তাদের উপর দুষ্কৃতীরা চড়াও হয় ও তাঁদের আহত করে।

হামলার পর পুলিশে অভিযোগ দায়ের করে ক্লাব কর্তৃপক্ষ। কলকাতার পুলিশ কমিশনারের কাছেও অভিযোগ জানানো হয়। যদিও পুলিশ বা হকি বেঙ্গল, কেউই এখনও অব্দি কোনও ব্যবস্থা নেয়নি। টুর্নামেন্টের সূচি, ভিন রাজ্যের খেলোয়াড় রেজিস্ট্রেশন, আম্পায়ারের পোস্টিং, ম্যাচের ভেন্যু চয়ন সহ বিভিন্ন বিষয়ে তো বটেই, এমনকি মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি ম্যাচেও নাকি পক্ষপাতদুষ্ট আচরণ করেছে হকি বেঙ্গল। এবং সবটাই হয়েছে বাবুন বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে। এমনটাই অভিযোগ করেছেন কল্যাণ মজুমদার।
এছাড়াও, তাঁর অভিযোগ যে অনুরোধ সত্ত্বেও মহামেডান স্পোর্টিং গ্রাউন্ডেই ম্যাচ করার সিদ্ধান্ত বহাল রাখা হয়। এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ইস্টবেঙ্গলের কার্যনির্বাহী কমিটি আজ একটি বৈঠক ডাকে। সেখানে সিদ্ধান্ত হয় যে সেই ম্যাচে দল নামাবে না শতাব্দী প্রাচীন ক্লাবটি। তদুপরি, চিঠিতে এও জানানো হয় যে বাবুন বন্দ্যোপাধ্যায়কে অপসারিত না করা পর্যন্ত গোটা টুর্নামেন্টেই দল নামাবেন না তাঁরা। স্বাভাবিক ভাবেই, বাংলার ক্রীড়া মহলে জোর আলোড়ন পড়ে গিয়েছে।

Comments :0

Login to leave a comment