LEFT FRONT RALLY

নিয়োগ দুর্নীতির
প্রতিবাদ মিছিলে বামফ্রন্ট
দেখুন ভিডিও

রাজ্য কলকাতা

LEFT FRONT RALLY

যোগ্য চাকরিপ্রার্থীদের স্বচ্ছ নিয়োগ সুনিশ্চিত করতে হবে। নিয়োগ দুর্নীতির তদন্তে কালক্ষেপ করা চলবে না। অভূতপূর্ব নিয়োগ দুর্নীতির প্রধান উৎস অবিলম্বে খুঁজে বের করতে হবে। নিয়োগ দুর্নীতি ধামাচাপা দিতে আরএসএস-বিজেপি-টিএমসি’র বোঝাপড়া নিপাত যাক। 

এমনই স্লোগান তুলে কলকাতার রাস্তায় পথ হাঁটলো মিছিল। কলকাতা জেলা বামফ্রন্টের ডাকে এই মিছিলে উপচে পড়েছে ভিড়। ধর্মতলা থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত এই মিছিল হয়। তারপর চলছে সভা। 

রাজ্যে নিয়োগে দুর্নীতি হয়েছে সব ক্ষেত্রে। শিক্ষার সব স্তর কেবল নয়, পৌর নিয়োগে ধরা পড়েছে শয়ে শয়ে কোটি টাকার দুর্নীতি। শিক্ষাকর্মী নিয়োগে দুর্নীতি। দমকল থেকে ডব্লিউবিসিএস- সর্বত্র দুর্নীতির অভিযোগ উঠে রয়েছে। কেন্দ্রীয় সংস্থাকে আদালত তদন্তের ভার দিলেও সে কাজে গুরুতর ঢিলেমি দেখা যাচ্ছে। সেই কারণেই আরএসএস এবং বিজেপি ও তৃণমূল কংগ্রেসের আঁতাতের বিরুদ্ধে উঠেছে স্লোগান।

মিছিলে স্লোগান উঠেছে, বেআইনি নিয়োগের সাথে যুক্ত সমস্ত অপরাধীর শাস্তি চাই। চোর ধরো জেলে ভরো, স্বচ্ছ নিয়োগ চালু করো। অবস্থানরত সব যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করতে হবে। অবিলম্বে সব বেআইনি নিয়োগ বাতিল করতে হবে। বেআইনি নিয়োগের সাথে যুক্ত সব অপরাধীদের যথাযথ শাস্তি দিতে হবে।

চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশি নির্যাতনকে ধিক্কার জানিয়েছে বামফ্রন্ট। দাবি তুলেছে মেধার ভিত্তিতে যোগ্যপ্রার্থীদের নিয়োগ করতে হবে। যোগ্য প্রার্থীদের নিয়োগ এখনও কেন সম্পন্ন হলো না, রাজ্য সরকারেরা কাছে সেই জবাবদিহি দাবি করেছে মিছিল।

Comments :0

Login to leave a comment