BUXAR RAIL ACCIDENT

বক্সারে ট্রেন দুর্ঘটনায় মৃতদের মধ্যে পরিযায়ী শ্রমিকও

জাতীয়

কিসানগঞ্জে আবু জেইদের বাড়িতে প্রশাসনিক আধিকারিকরা।

বক্সারের ট্রেন দুর্ঘটনায় বিহারের কিসানগঞ্জের একজন রেলযাত্রী ও পরিযায়ী শ্রমিক মহম্মদ আবু জেইদের (২৭) ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। আরও দুই পরিযায়ী শ্রমিক মারাত্মক আহত হয়েছেন।

পশ্চিমবঙ্গ লাগোয়া বিহারের কিসানগঞ্জ জেলার টেরাগছ ব্লক এলাকার বাসিন্দা এক আহত শ্রমিক মহম্মদ সিরাজুল হক। অপরজন জেলার খাতাটোলী গ্রামের বাসিন্দা মহম্মদ নাসির। বিহারের কিসানগঞ্জের জেলাশাসক তুষার সিঙলা হতাহতদের স্বজনদের সাহায্যের আশ্বাস দিয়েছেন। 

বুধবার রাতে বিহারের বক্সারের কাছে রঘুনাথপুর স্টেশনে লাইনচ্যুত হয়ে পড়ে দিল্লি-কামাখ্যা নর্থ ইস্ট এক্সপ্রেস। দুর্ঘটনায় মারা গিয়েছেন চার জন। আহত হয়েছেন ত্রিশের বেশি যাত্রী। তাঁদের একাংশকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। গুরুতর আহতদের পাঠানো হয়েছে পাটনার এইমস হাসপাতালে। 

বৃহস্পতিবার ভোরে জেলাশাসকের নির্দেশে মহকুমা শাসক মহম্মদ লতিফুর রহমান ও জেলার বিপর্যয় দপ্তরের ভারপ্রাপ্ত আধিকারিক মহম্মদ জাফর আলম ট্রেন দুর্ঘটনায় মৃত আবু জেইদের গ্রামের বাড়ি সপটিয়া বিশুনপুরে যান। মৃতের পরিবারকে পঞ্চাশ হাজার টাকার চেক দেন।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মৃতদের পরিবারবর্গকে চার লক্ষ করে টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন সকালেই। বক্সারের জেলাশাসক হাসপাতালে ময়নাতদন্তের আগে মৃত রেল যাত্রীদের স্বজনদের হাতে এই চেক তুলে দিয়েছে বলে সূত্র জানিয়েছে। 

রেল ঘোষণা করেছে মৃত যাত্রীদের পরিজনকে ১০ লক্ষ টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা করেন। আর আহতদের পঞ্চাশ হাজার টাকা করে আর্থিক সহায়তা করা হবে বলে জানান হয়েছে।

এই দুর্ঘটনায় কিসানগঞ্জের দুই আহতকে পাটনার এইমসে পাঠানো হয়েছে বক্সার জেলা হাসপাতাল থেকে। বিহারের বিপর্যয় মোকাবিলা মন্ত্রী ও জউকিহাটের বিধায়ক আরজেডি’র মহম্মদ শাহনওয়াজ পাটনার এইমসে যান। মৃত রেল যাত্রীর দেহ ময়নাতদন্তের পর গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। 

Comments :0

Login to leave a comment