National Junior Kho Kho

শুরু জাতীয় জুনিয়ার খো খো

রাজ্য খেলা

National Junior Kho Kho বাঁশবেড়িয়ায় জাতীয় জুনিয়র খো খো প্রতিযোগিতার প্রথম দিন। ছবি: অভীক ঘোষ

বাঁশবেড়িয়া খামারপাড়া শিশু সংঘের মাঠে শুরু হলো ৪১ তম জাতীয় জুনিয়ার খো খো প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় দেশের ৩১ টি রাজ্যের ,বালক এবং বালিকাদের ৬২ টি দল অংশ নিয়েছে।

সোমবার বিকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রার বাঁশবেড়িয়া শহর প্রদক্ষিণ করে। শিশু সংঘের মাঠে খো খো খেলার জন্য ম্যাট পাতা হয়। আগামী পাঁচ দিন ধরে চলবে জাতীয় স্তরের এই প্রতিযোগিতা। বিভিন্ন রাজ্যের খেলোয়াড়রা মাঠে মার্চ পাস্টে অংশ নেয়। খেলার সূচনা পর্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারতের খো খো ফেডারেশনের এম এস ত্যাগি, বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন ব্যানার্জি, হুগলীর জেলা শাসক পি দীপা প্রিয়া সহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ। পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার সূচনা করেন। 

 

প্রথম খেলায় অংশ নেয় উত্তরাখান্ড ও হিমাচল প্রদেশের বালকরা। প্রতিযোগিতার খরচ হবে প্রায় ৩২ লক্ষ টাকা। জাতীয় স্তরের এই প্রতিযোগিতা হুগলির বাঁশবেড়িয়ায় করতে সাহায্য করেছে হুগলি মডার্ন ইনস্টিটিউট ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজ। 


বাঁশবেড়িয়া শিশু সংঘের সম্পাদক অঞ্জন আইচ মজুমদার বলেন, গত ছয় মাস ধরে ধারাবাহিক পরিকল্পনা নেওয়া হয়েছে প্রতিযোগিতার জন্য। এই খেলাকে কেন্দ্র করে বাঁশবেড়িয়া এখন মিনি ভারত হয়েছে। সব রাজ্য থেকে খেলোয়াররা তাদের টিম ম্যানেজার কোচ অফিসিয়ালরা এসেছেন।তাই বছরের শেষ সপ্তাহটা বাঁশবেড়িয়া খো খো খেলায় মেতে থাকবে বলাই যায়।

 

Comments :0

Login to leave a comment