Pathankot Accused Killed

পাঠানকোট হামলায় অভিযুক্ত খুন পাকিস্তানে

আন্তর্জাতিক

পাঠানকোট হামলার এক চক্রান্তকারী পাকিস্তানে নিহত হয়েছে। খবর মিলেছে যে শাহিদ লতিফ নামে এই ব্যক্তি শিয়ালকোটের একটি মসজিদের ভিতরে গুলিতে নিহত হয়েছে। ২০১৬’তে পাঞ্জাবের শিয়ালকোটে বায়ুসেনার ঘাঁটিতে সন্ত্রাসবাদী হামলায় নিহত হয়েছিলেন ৭ সুরক্ষা কর্মী। 

পাকিস্তানের পুলিশকে উদ্ধৃত করে পাক সংবাদমাধ্যম জানাচ্ছে যে নিহত লতিফ সন্ত্রাসবাদী সংগঠন জৈশ ই মহম্মদের সদস্য ছিল বলে অভিযোগ ভারতের। বন্দুকবাজরা হত্যাকাণ্ডের পর বাইকে চেপে পালিয়েছে। কাউকে গ্রেপ্তার করতে পারা যায়নি বলে জানাচ্ছে পাকিস্তানের পুলিশ। 

সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে যে লতিফ সিয়ালকোটের নুর মসজিদের মৌলবীর কাজ করছিল। ভারতের অভিযোগ, পাঠানকোট হামলায় লতিফই পরিকল্পনা করেছিল। এর আগে ১৯৯৪ সালে সন্ত্রাসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে লতিফকে গ্রেপ্তার করে ভারত। ২০১০ পর্যন্ত জেল খাটে। কারাবাসের মেয়াদ শেষ হওয়ার পর ওয়াঘা সীমান্ত দিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছিল পাকিস্তানে। 

পিটিআই জানাচ্ছে যে সন্ত্রাসবাদী নাশকতায় যুক্ত থাকার অভিযোগ তুলেছে ভারত, এমন একাধিক পাকিস্তানি নাগরিক সে দেশের মাটিতেই নিহত হয়েছে গত কয়েকমাসে। তার মধ্যে রয়েছে হিজবুল মুজাহিদিন কমান্ডার বশির আহমেদ পীর, লস্কর এ তৈবার মুফতি কাইসার ফারুক। পীরকে খুন করা হয় রাওয়ালপিণ্ডিতে, ফারুককে করাচিতে।  

Comments :0

Login to leave a comment