CPIM RALLY

মিছিল হাবড়ায়, দুর্নীতি হটাতে এককাট্টা লড়াইয়ের ডাক

রাজ্য

রেশন দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া হাবড়ার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিককে মন্ত্রীসভা ও বিধানসভা থেকে বরখাস্ত করবার দাবিতে হাবড়াতে মিছিল।ছবিঃ সুস্মিত দাস।

লব মুখার্জি- হাবড়া

খাদ্যচুরিতে দায়ী খাদ্যমন্ত্রী। মন্ত্রীসভা থেকে সরাতে হবে তাঁকে। এই দাবি তুলে বিশাল মিছিল হলো হাবড়ায়। সমগ্র মিছিলে পথ হাঁটেন সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য ও রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, কেন্দ্রীয় কমিটি সদস্য সুজন চক্রবর্তী, রাজ্য সম্পাদক মন্ডলী সদস্য পলাশ দাশ, জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তী, রাজ্য কমিটি সদস্য সোমনাথ ভট্টাচার্য, গার্গী চ্যাটার্জি, আত্রেয়ী গুহ , জেলা সম্পাদক মন্ডলী সদস্য বাবুল কর, সত্যসেবী কর, আহমেদ আলী খান, রমেন আঢ্য, দেবশঙ্কর চৌধুরী, ঝন্টু মজুমদার এবং পার্টির উত্তর ২৪ পরগনা জেলা কমিটি সদস্যরা, গণসংগঠন গুলির জেলা নেতৃবৃন্দ।
মিছিলে পথ হাঁটা হাজারো মানুষের ঢলকে অভিনন্দন জানিয়ে মিছিল শেষে সেলিম অশোক নগরের শেরপুর কালীবাড়ী মোড়ে বলেন , দুর্নীতির মাথাকে নবান্ন থেকে টেনে হিঁচড়ে নামানো পর্যন্ত লড়াই চলবে। এককাট্টা হয়ে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আন্দোলনে নামলে প্রতিবাদের শক্তি আরো বৃদ্ধি পাবে। বিজেপি এবং তৃণমূলের পরস্পর দলবদলের উল্লেখ করে মহম্মদ সেলিম বলেন, রাজনীতি থেকে নীতিকে সরিয়ে দিয়ে দুর্নীতিকে প্রতিষ্ঠা করা হয়েছে। প্রতিবাদ স্তব্ধ করতেই বিজেপি এবং তৃণমূল উভয়েরই লক্ষ্য বামফ্রন্টকে হটানো। 
তিনি বলেন , ২০১১ তে এসে ২০১৪ পর্যন্ত তৃণমূল সরকার যা দুর্নীতি করেছে তার মাত্রা বেড়ে গেছে ২০১৪ সাল থেকে কেন্দ্রে বিজেপি সরকার আসার পর থেকে। কারণ , ২০১৪ সালের পরে দিল্লির সরকারে মোদী অমিত শাহরা চলে আসার পরে আরএসএস নাগপুর হেড কোয়ার্টারের শক্তিধন্য পিসি এবং ভাইপো মনে করেছে এখন আর লুটপাট করতে কোনো বাধা নেই। এজন্যই সকলে বলে যাহা নবান্ন তাহাই ছাপ্পান্ন। 
যশোর রোডের নগর উখড়া মোড়ের কাছ থেকে শুরু হয়ে, হাবরা বাজার , হাবরা থানার সামনে দিয়ে ১ নং এবং ২ নং রেল গেট পার হয়ে বিটি কলেজের মোড় পার হয়ে অশোক নগর শেরপুর কালীবাড়ী মোড় পর্যন্ত বিশাল মিছিলে পথে নামেন হাবরার জনগন। দীর্ঘ প্রায় চার কিলোমিটার পথ অতিক্রম করে মিছিলটি। 
মহম্মদ সেলিম বলেন , মোবাইলের হ্যান্ড সেট যেমন টাওয়ার ছাড়া চলতে পারে না, তেমনি জ্যোতিপ্রিয় মল্লিক চলতে পারেন না মমতা ব্যানার্জি ছাড়া। তৃণমূলের ভিতরে যাঁরা চোর নন তাঁদের কাছে অনুরোধ, তৃণমূল থেকে সরে দাঁড়ান। 
এছাড়াও মিছিল শেষে বক্তব্য রাখেন মৃণাল চক্রবর্তী ও সত্যসেবী কর। সুজন চক্রবর্তী হাবরার নগর উখড়া মোড়ে মিছিল শুরুর সমাবেশে বলেন, হাবরাতে একটাই আওয়াজ হোক রেশন অপরাধী জ্যোতিপ্রিয় মল্লিককে এমএলএ হিসাবে মানছি না মানব না। 

Comments :0

Login to leave a comment