ANUBRATA CATTLE SMUGGLING SC

গোরু চোরাচালান মামলায় অনুব্রতের বিরুদ্ধে বিচার শুরু নির্দেশ সুপ্রিম কোর্টের

রাজ্য

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে গোরু চোরাচালান মামলায় বিচার শুরু করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সোমবার এই নির্দেশ দিয়েছে বিচারপতি বেলা ত্রিবেদী ও বিচারপতি পঙ্কজ মিত্তলের বেঞ্চ।

আদালত বিষয়ক ওয়েবসাইট ‘লাইভল’ জানিয়েছে যে এদিন শীর্ষ আদালতে কলকাতা হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে অনুব্রতের দায়ের করা স্পেশাল লিভ পিটিশনের শুনানিতে এই নির্দেশ দেয় বেঞ্চ। ২০২৩’র জানুয়ারিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দায়ের হয় স্পেশাল লিভ পিটিশন। 

অনুব্রত মণ্ডল এখন বন্দি দিল্লির তিহার জেলে। তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। বিপুল অঙ্কের অর্থ পাচার জড়িত থাকায় তদন্তে যুক্ত হয় ইডি। মণ্ডলের পক্ষে সওয়াল করেছেন বরিষ্ঠ আইনজীবী মুকুল রোহাতগি। তাঁর যুকতি ছিল প্রধান অভিযুক্ত জামিন পেয়েছে। তদন্ত এগোয়নি। বিচারও শুরু হয়নি। তদন্তও চলছে। ফলে অনুব্রতকে জামিন দেওয়া হোক। সব অভিযুক্তকে নথি না দেওয়ার অভিযোগও তোলেন তিনি। 

সিবিআই’র পক্ষে অতিরিক্ত সলিসিটর জেনারেল এসভি রাজু বিচারপতিদের প্রশ্নে জানান যে নথি অভিযুক্তদের দেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্তের কাজ শেষ। ফলে বিচার শুরু হতে পারে। তাঁর বক্তব্যের পর বিচার শুরুর নির্দেশ দেয় বেঞ্চ। 

২০২২’র নভেম্বরে অনুব্রতকে গ্রেপ্তার করে সিবিআই। তাঁর দেহরক্ষী এবং সহযোগীদের থেকেও অর্থ এবং সোনা উদ্ধার হয়েছে। বীরভূমে তৃণমূলের সভাপতি পদে আসীন থেকে সীমান্তের ওাপরে গোরু চোরাচালানে অনুব্রতকে দায়ী করেছে সিবিআই।

Comments :0

Login to leave a comment