Panchayat Election

আনিসের দাদা প্রার্থী, শেষ দেখে ছাড়ব বলছে পরিবার

রাজ্য

Panchayat Election


প্রতিবাদ, প্রতিরোধে পথ দেখাচ্ছে শহীদ ছাত্রনেতা আনিসের গ্রাম। আনিসের পরিবার বলছে লাল ঝান্ডার তলায় আমাদের এই লড়াই চলবে আনিসের খুনীদের শাস্তি দেওয়ার জন্য। আনিসের স্বপ্ন পূরণ করবে তার গোটা পরিবার। ২০২৩ সালের পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হয়েছেন আনিস খানের মেজো দাদা সামসুদ্দিন খাঁন। আমতা ২নম্বর ব্লকের ৪১ নম্বর পঞ্চায়েত সমিতির আসনে প্রতিদন্দ্বীতা করবেন তিনি। আনিসের গ্রাম সারদার ২টি বুথ, পানশিলার ১টি, শীতলচকের ১টি ও বাঁকুড়ার ২টি আসন নিয়ে এই পঞ্চায়েতর সমিতির আসন। 


আমতা ২নম্বর ব্লকের কুশবেড়িয়া ব্লকের গ্রাম পঞ্চায়েতে গত পঞ্চায়েত নির্বাচনে ১১টি আসনের মধ্যে ৭টি আসনে তৃণমূলের হুমকি উপেক্ষা করে নমিনেশন দাখিল করেছিল বাম ও কংগ্রেস প্রার্থীরা। কিন্তু তৃণমূল সকাল থেকেই কুশবেড়িয়ার এই সাতটি বুথ দখল করে নিয়ে অবাধে ছাপ্পা মেরে জয়ী হয়। কিন্তু এবারটা সেরকম হবেনা বলছিলেন আনিস খাঁনের বাবা সালেম খাঁন। সারদা সীমানাগোড়ায় সিপিআই(এম) পার্টি অফিসের মেঝেতে বসে ঝান্ডা বাঁশের কঞ্চিতে লাগাতে লাগাতে বলেন, আনিস তৃণমূলের দুর্নীতি ও তোলাবাজির প্রতিবাদ করতে গিয়ে তৃণমূলের সরকারের পুলিশের হাতে খুন হয়। যার বিচার আমি পায়নি। বিচার যতদিন না আমি পাবো, আমি ও আমার পরিবার লড়াই চালিয়ে যাবো। লাল ঝান্ডায় তলায় থেকেই আমি এ লড়াই করবো। একমাত্র লাল ঝান্ডায় গ্রামে শোষিত, বঞ্চিত গরীব মানুষদের জন্য লড়াই করে। আমার ছোট ছেলে তৃণমূলের দুর্নীতির প্রতিবাদ করতে গিয়ে শহীদের মৃত্যুবরণ করেছে। আমার মেজো ছেলে সামসুদ্দিন প্রার্থী হয়েছে সমিতি থেকে। সে এই জয়ী হবেই। আমার আশীর্বাদ আছে তার সাথে। আমার ছোট ছেলের বহু স্বপ্ন ছিল শোষণ-বঞ্চনাহীন সমাজ গড়ার। দুর্নীতি মুক্ত সমাজ করার। আমার মেজো ছেলে সামুসুদ্দিন’কে পঞ্চায়েত ভোটে দাঁড় করিয়েছি আনিসের স্বপ্ন পূরণ করার জন্য। আশা করি সে আমার আনিসের স্বপ্ন পূরণ করবে।


তিনি আরো বলেন, ইতিমধ্যেই আমার পরিবারকে হুমকি দেওয়া শুরু হয়ে গিয়েছে। তৃণমূলীরা আমাকে সরাসরি হুমকি না দিলেও বিভিন্ন জায়গায় বলে বেড়াচ্ছে, ভোটের পর বাড়ি ভাঙচুর করবো। গোটা পরিবারকে গ্রাম ছাড়া করবো। আমার ঘর ভেঙে ওখানে তৃণমূলের পার্টি অফিস বানাবে। আমি আগেও দমিনি। আর এখনও দমবোনা। আমি এ লড়াইয়ের শেষ দেখে ছাড়বো। ওরা আমাকে কি ঘর ছাড়া করবে? আমি তৃণমূলকে সারদা গ্রাম পঞ্চায়েত থেকে হটাবোই। সারদা গ্রাম পঞ্চায়েতের বেশীরভাগ আসনই আমরা জয়ী হবো। সে কাজে পার্টি আমাকে যা দায়ীত্ব দিয়েছে, তা যথাযত পালন করবো।


 

Comments :0

Login to leave a comment