Learned Traffic Laws

কুইজের মাধ্যমে ট্রাফিক আইন শিখল স্কুল ছাত্ররা

জেলা

Learned Traffic Laws


ট্রাফিক আইনের গুরুত্ব বাড়ানোর জন্য বিশেষ উদ্যোগ নিলো চন্দননগর পুলিশ কমিশনারেট। কুইজের মাধ্যমে ট্রাফিক আইন শিখল স্কুল ছাত্ররা। গতকাল চন্দননগর পুলিশ কমিশনারেটে পথ নিরাপত্তা সপ্তাহ পালনের সূচনা হয়েছে। চন্দননগর পুলিশের হেডকোয়ার্টার চুঁচুড়া ঘড়ির মোড়ে পুলিশ কমিশনার অমিত পি জাভালগি যার আনুষ্ঠানিক সূচনা করেন। সপ্তাহ ব্যাপি নানা কর্মসূচী নেওয়া হয়েছে এই পথ নিরাপত্তা সপ্তাহকে ঘিরে। চন্দননগর ট্রাফিক পুলিশের ট্যাবলো যেমন ঘুরছে বিভিন্ন এলাকায় তেমন মাইক প্রচার চলছে ট্রাফিক আইন মেনে চলা বাইক চালানোর সময় হেলমেট পড়ার জন্য সচেতনতায়। পাশাপাশি স্কুলের ছাত্র-ছাত্রীদের ট্রাফিক আইন সম্বন্ধে সচেতন করা হচ্ছে।


শনিবার চুঁচুড়া ও চন্দননগরের ট্রাফিক ইন্সপেক্টর মান্দাতা সাউ তার টিম নিয়ে হাজির হন চুঁচুড়ার জ্যোতিষ চন্দ্র বিদ্যাপীঠে। কুইজের মাধ্যমে ট্রাফিক আইন বোঝান পুলিশ আধিকারীক। কি ভাবে পথ চলতে হয়, জেব্রা ক্রসিং কি, কোন সিগন্যালের কি ভূমিকা, জাতীয় সড়ক রাজ্য সড়কে কি ভাবে গাড়ি চালানো উচিত, বিভিন্ন সিম্বল দেখিয়ে প্রশ্নত্তোর পর্ব চলে। মজা করে কুইজের উত্তর দেয় পড়ুয়ারা। উত্তর সঠিক হলে মেলে পুরষ্কার। ট্রাফিক আইনের অনেক কিছু যা জানা ছিল না তা জেনে খুশি পড়ুয়ারা। আগামী দিনে তারা হয়ত বাইক বা গাড়ি চালাবে। 

আগে থেকে ট্রাফিক আইন জানা থাকলে সুবিধা হবে বলে জানায় তারা। জ্যোতিষ চন্দ্র বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ডঃ সমব্রত সরকার বলেন, পুলিশের এই উদ্যোগ খুবই ভালো। সুনাগরিক হতে গেলে নিয়ম মেনে চলতে হয়। ছাত্রাবস্থায় সেই পাঠ নেয় ছোটোরা। ছাত্রদের আজকের শিক্ষা ভবিষ্যতে কাজে লাগবে।
 

Comments :0

Login to leave a comment