Elephant Attack Dooars

ডুয়ার্সে হাতির আক্রমণে প্রাণ গেল দুই মহিলার

জেলা

Elephant Attack Dooars

ডুয়ার্সের নাগরাকাটা ব্লকের সিপচু জঙ্গলে জ্বালানি কাঠ সংগ্রহ করতে গিয়ে বুনো হাতির হামলায় দুই মহিলার মৃত্যু হল। এঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। পুলিশ সুত্রেই জানা গিয়েছে মৃতাদের নাম নিমা মাহালি(২৯) ও অনিতা মাহালি (১৮)। দুই জনেরই বাড়ি নাগরাকাটা ব্লকের চম্পাগুড়ি গ্রামপঞ্চায়েত এলাকার হিলা চাবাগানের ২ নম্বর লাইন শ্রমিক মহল্লায়।

স্থানীয় ও পুলিশ সুত্রেই জানা গিয়েছে নিমা মাহালি ও অনিতা মাহালি ও  কয়েকজন মিলে গত শনিবার বেলা তিনটা নাগাদ জলঢাকা নদীর পেরিয়ে সিপচু জঙ্গলে জ্বালানি কাঠ সংগ্রহ করতে যায়। সেই আচমকাই একটি বুনো দাতাল হাতি তাদের সামনে চলে আসে। হাতি দেখে সকলেই পালিয়ে গেলেও নিমা মাহালি ও অনিতা মাহালি চেষ্টা করেও  পালাতে পারেনি। কিন্তু হাতি শুড় দিয়ে নিমা মাহালি ও অনিতা মাহালিকে ধরে আছাড় মারে। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।


এনিয়ে খুনিয়া বন্যপ্রান স্কোয়ার্ডের রেঞ্জার সজল কুমার দে বলেন, ‘ঘটনা অত্যন্ত মর্মান্তিক। শনিবার ওরা বনে জ্বালানি কাঠ সংগ্রহে গিয়ে হাতির আক্রমণে মারা যায়। রাতে একজনের দেহ উদ্ধার করা হয়। আরেকটি দেহ রবিবার উদ্ধার হয়। যেহেতু বনের ভিতরে মারা গেছে তাই সরকারি ভাবে ক্ষতিপূরণ দেওয়ার কোন নিয়ম নেই’। 


নাগরাকাটা থানার পুলিশ দেহদুটি ময়নাতদন্তের জন্য পাঠানোর ব্যবস্থা করেছে। এনিয়ে চালসার পরিবেশ প্রেমী মানবেন্দ্র দে সরকার বলেন, ‘খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। এটা প্রথম নয়। এর আগেও জঙ্গলে কাঠ সংগ্রহে গিয়ে হাতির আক্রমণে বহু মানুষ মারা গেছেন। তবুও মানুষ সচেতন হয়নি। এই প্রবনতা দূর করা দরকার’।
 

Comments :0

Login to leave a comment