Rajnath Singh at Viswa Bharati

রাজনাথ সিংয়ের সফরকালে বিশ্বভারতীতে দেখানো হবে ‘মোদী কোয়েশ্চেন’

রাজ্য

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের বিশ্বভারতী সফরকালে বিবিসি ডকুমেন্টারি- "ইন্ডিয়া; দ্য মোদী কোয়েশ্চেন" দেখাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিতে আসছেন তিনি। সাম্প্রতিক সময়ে বিশ্বভারতীর উপাচার্য সহ কর্তৃপক্ষের বিরুদ্ধে বিশ্বভারতীর পরিবেশ নষ্ট করার একাধিক অভিযোগে উত্তপ্ত হয়েছে বিশ্ববিদ্যালয়। পঠনপাঠন থেকে শুরু করে ঐতিহ্য নষ্ট করার অভিযোগ উঠেছে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে। উঠেছে গেরুয়াকরণের অভিযোগ। এই পরিস্থিতিতে বিক্ষুব্ধ পড়ুয়াদের এই অভিনব প্রতিবাদ।

যদিও বোলপুর পুলিশ ডকুমেন্টারিটির স্ক্রিনিংয়ের জন্য কোনও অনুমতি দেয়নি, তা সত্বেও তথ্যচিত্রটি স্ক্রিনিং করতে বদ্ধপরিকর পড়ুয়ারা। ইতিমধ্যেই বোলপুরে ডকুমেন্টারি দেখানোর জন্য প্রচার শুরু করেছে তাঁরা। পুলিশের অতিসক্রিয়তাও শুরু হয়েছে বিষয়টি না ঘটতে দেওয়ার জন্য।

শিক্ষার্থীরা আজ সন্ধ্যা ৬টায় বিশ্বভারতী ক্যাম্পাসের অভ্যন্তরে রতনপল্লী নিমতলা ঘাটে বিবিসি ডকুমেন্টারি প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে, যেখান থেকে সামান্য দূরত্বেই রাজনাথ সিং রবীন্দ্রনাথ ঠাকুরের ভানু সিংঘের পদাবলী দেখার জন্য আসবেন। 
এই পদক্ষেপের সমালোচনা করেছে বিজেপি। বিজেপির বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা বলেছেন যে প্রতিরক্ষা মন্ত্রীর সফরের সময় শুধুমাত্র তাকে অপমান করার জন্য ‘‘মাওবাদী ঘনিষ্ঠ’’ ছাত্রদের শাখার একজন সদস্য ইচ্ছাকৃতভাবে এই স্ক্রিনিংয়ের পরিকল্পনা করেছে।

Comments :0

Login to leave a comment