West Bengal Panchayat Election

খালি টেবিল, কর্মী নেই, নেই ডিসিআর: অব্যবস্থা পঞ্চায়েতে

রাজ্য জেলা

Panchayat Election West Bengal


খালি টেবিলে কাগজ সাঁটা। কর্মী নেই। মনোনয়ন পত্র তোলার ব্যবস্থা নেই। পুরুলিয়ার বিভিন্ন ব্লকে এই ছবি। বরাবাজার, মানবাজার, বলরামপুর, রঘুনাথপুরে সিপিআই(এম) প্রার্থীরা ডিসিআর কাটতে গিয়ে দেখেন যে কোনও ব্যবস্থাই সেখানে করা নেই। 


সিপিআই(এম) পুরুলিয়া জেলা সম্পাদক প্রদীপ রায় জানিয়েছেন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে পুরুলিয়ায় প্রার্থী তালিকা তৈরি। শনিবার বামফ্রন্ট সম্মিলিতভাবে প্রার্থী তালিকা ঘোষণা করবে। 


বাঁকুড়াতেও বেশিরভাগ ব্লকেই কর্মীদের উপস্থিতি ছিল না। ছিলনা ডিসিআর (চালান), প্রয়োজনীয় কাগজপত্র। শুক্রবার সকালে সিপিআই(এম)’র প্রার্থীরা মিছিল করে রানীবাঁধে মনোনয়নপত্র তুলতে যান। সকাল ১১টায় ব্লক অফিসে পৌঁছানোর পর দেখা গেল সেখানে লোকজন নেই। কয়েকজন এলেন কিন্তু ডিসিআর নেই। প্রায় সাড়ে বারোটার পর ডিসিআর কেটে ফরম দেওয়া শুরু হয়। আবার প্রয়োজনীয় মনোনয়নপত্রও ছিলনা। পরে তা আনা হয়।


মুর্শিদাবাদের রানিনগরে সিপিআই(এম) প্রার্থীদের মনোনয়নে বাধা দেওয়ার চেষ্টা করে তৃণমূলের দুষ্কৃতী বাহিনী। পালটা প্রতিরোধের মুখে পড়তে হয় তৃণমূলকে। বীরভূমে প্রার্থীরা ফিরে এসেছেন মনোনয়ন জমা দিতে না পেরে। কোথাও আবার জেদ নিয়েই ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে মনোনয়ন দাখিল করেছেন প্রার্থীরা। সময় না দিয়েই মনোনয়ন দাখিলের দিন ঘোষণায় প্রস্তুতির ঘাটতি এবং চূড়ান্ত অব্যবস্থাই প্রকট হয়েছে এবারের পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্বের প্রথম দিনে। কোথাও ব্লক প্রশাসনের পক্ষ থেকে অকটপটেই বলেই দেওয়া হয়েছে যে তারা প্রস্তুত নয়। মনোনয়ন এদিন না করলেই ভাল।

Comments :0

Login to leave a comment