ARGENTINA NETHERLANDS

নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা

খেলা

FIFA WORLD CUP QATAR FOOTBALL 2022 WORLD CUP গোল করালেন মেসি

 

' জয়ী আর্জেন্টিনা,টাইব্রেকারে। ফল ৪-৩। তার আগে  ফল ৪-৩। তার আগে নার মুখের গ্রাস কার্যত কেড়ে নিল নেদারল্যান্ডস। নেপথ্যে জোড়া গোল করা ওয়াউট ওয়েগহর্স্ট। সংযুক্ত সময়ের শেষ মিনিটে নেদারল্যান্ডসকে সমতায় ফেরান তিনি। ৯০ মিনিটের নির্ধারিত সময় শেষে খেলা ২-২ গোলে অমীমাংসিত থাকে। তারফলে ২০২২ ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালও গড়াল অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ৩০ মিনিট  মিনিট শেষেও খেলার স্কোর ২-২। চলতি বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের মীমাংসাও তারফলে পেনাল্টি শুট আউটের মাধ্যমে করা হবে। 

২০২২ ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডস। কাতারের লুসাইল স্টেডিয়ামে এই ম্যাচ চলছে। 

এদিন গোটা ম্যাচ জুড়ে যোগ্য নেতার মতোই আর্জেন্টিনা দলকে খেলিয়ে গেলেন লিওনেল মেসি। নিজে গোল করলেন এবং করালেন। তাঁর বাড়ানো পাস থেকেই এদিন প্রথম গোলটি করে আর্জেন্টিনা। 

খেলার ৩৫ মিনিটের মাথায় নেদারল্যান্ডসের পেনাল্টি বক্সের ঠিক সামনে থেকে ফরোয়ার্ড থ্রু বাড়ান মেসি। সেই বল রিসিভ করে, এবং আগুয়ান ভ্যান ডাইক'কে ঘাড়ে নিয়ে বল জালে জড়ান নাহুয়েল মোলিনা। 

৬৩ মিনিটের মাথায় ফ্রি কিক পায় আর্জেন্টিনা। মেসির শট অল্পের জন্য লক্ষভ্রষ্ট হয়। এরপর ৭৩ মিনিটের মাথায় নেদারল্যান্ডসের বক্সে ফাউল করা হয় আর্জেন্টিনার মার্কোস আকুনাকে। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। ঠান্ডা মাথায় গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন মেসি।

কিন্তু ৮০ মিনিটের পর থেকেই খেলায় ফিরতে শুরু করে ডাচরা।  ৮৩ মিনিটের মাথায় ওয়াউট ওয়েগহর্স্টের গোলে ব্যাবধান কমায় কমলা ব্রিগেড । এদিন দৃষ্টিনন্দন হেডে গোল করে যান ওয়েগহর্স্ট। এরপর ৮৫ মিনিটে স্টিভেন বার্গুহিসের দূরপাল্লার শট একটুর জন্য লক্ষভ্রষ্ট হয়। তারপর সংযুক্ত সময়ের শেষ মিনিটে গোল করে দলের সাক্ষাৎ পতন রোধ করলেন ওয়েগহর্সট। 

এদিন সারা ম্যাচ জুড়েই চড়া উত্তেজনার আবহে খেলা হয়। মাঠে একাধিকবার হাতাহাতিতে জড়িয়ে পড়েন ভ্যান ডাইক এবং ওটামেন্ডিরা। দুই দলের রিজার্ভ বেঞ্চও উত্তেজনার অংশ হয়। এদিন সব মিলিয়ে ১৬টি হলুদ কার্ড দেখিয়েছেন রেফারি অ্যান্টনিও মার্টিন লাহোজ ম্যাটিউ। 

 

 

Comments :0

Login to leave a comment