WOMEN'S T20 WORLDCUP

মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে হারল ভারত

খেলা

womens t20 world cup india australia semifinal bengali news

মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৫ রানে হারল ভারত। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয় দুই দল। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪ উইকেটে ১৭২ রান। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন বেথ মুনি। এছাড়া মেগ ল্যানিং ৪৯ রানে অপরাজিত ছিলেন।   অ্যাশলে গার্ডনার করেন ৩১ রান। ভারতের হয়ে শিখা পান্ডে ২টি এবং দীপ্তি শর্মা এবং রাধা যাদব ১টি করে উইকেট নেন। ভারতের স্কোর ১৬৭/৮।

এদিন ব্যাট করতে নেমে ভারতের টপ অর্ডার মুখ থুবড়ে পড়ে। শেফালি ভর্মা, স্মৃতি মন্ধনা এবং ইয়াস্তিকা ভাটিয়া ৯,২ এবং ৪ রানে প্যাভেলিয়নে ফেরত যান। চতুর্থ এবং পঞ্চম স্থানে নামা জেমাইমা রডরিগেজ এবং অধিনায়ক হারমনপ্রিত কৌর পালটা লড়াই দেওয়া শুরু করেন। এদিন হরমনপ্রিত ৫২ এবং জেমাইমা ৪৩ রানের ইনিংস খেলেন। এদিন ভারতের টপ অর্ডার ব্যর্থ হওয়ায় মিডিল অর্ডারকে ম্যাচের হাল ধরতে হয়। কিন্তু ক্রীজ কামড়ে পড়ে থাকতে গিয়ে বল নষ্ট করে ফেলেন ভারতীয় ক্রিকেটাররা। তারফলে হাতে ২ উইকেট থাকলেও পাঁচ রানে ম্যাচ হারতে হয় ভারতকে। 

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাশলে গার্ডনার এবং ডার্সি ব্রাউন ২টি করে উইকেট নেন। মেগান শ্যুট এবং জেস জোনাসেন ১টি করে উইকেট নেন।

এই নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডেই শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে জয়ী দলের সঙ্গে রবিবার ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। 

Comments :0

Login to leave a comment