Blast Margram

এবার বীরভূমে বোমা ফেটে মৃত এক, জখম এক

রাজ্য

Blast Margram



দুপুরে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী, রাতে বীরভূমের মাড়্গ্রাম। বোমা ফেটে জখম গ্রাম পঞ্চায়েতের প্রধানের ভাই, মৃত ভাইয়ের বন্ধু। শনিবার রাত দশটা নাগাদ মাড়গ্রাম হাসপাতাল মোড়ে বোমা ফাটার ঘটনাটি ঘটে। বোমার আঘাতে জখম হয়েছে মাড়গ্রাম ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রধান ভুট্টো শেখের ভাই লাল্টু সেখ। তাতে জখম হয়ে মৃত্যু হয়েছে তার বন্ধু নিউটন সেখের। তাদের উদ্ধার করে রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

আক্রান্তদের অভিযোগ বোমা ছুঁড়েছে কংগ্রেস কর্মীরা। অভিযোগের তীর সুজাউদ্দিন, জাহির, আইনালদের দিকে। এরা সকলেই দলের সাথে নানা কারণে বণিবনা না হওয়ায় তৃণমূল ছেড়ে সদ্য কংগ্রেসে যোগ দিয়েছে বলে জানা গেছে।
সদ্য কংগ্রেসে যোগ দেওয়া যে সুজাউদ্দিনের দিকে অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল সে কিন্তু এখনও তৃণমূলের পঞ্চায়েতের সদস্য হিসাবে বহাল আছে। মাড়্গ্রাম ১নং পঞ্চায়েতের ১/১০ সংসদের তৃণমূল সদস্য সে। ভাগ বাঁটোয়ারা নিয়ে বিবাদ থেকে সুজাউদ্দিনের দলবল কংগ্রেসে যোগ দিয়েছে অন্দরের খবর।

যদিও স্থানীয় কিছু কিছু সূত্রে জানা গেছে, নিজেদের মজুত করে রাখা বোমা ফেটে গুরুতর জখম হন তৃণমূল পঞ্চায়েত প্রধানের ভাই ও তাঁর বন্ধু।

 

 
মাড়্গ্রামের বোমাবাজি প্রসঙ্গে মহম্মদ সেলিম বলেন, আগে বলত প্রাণে বাঁচার জন্য তৃণমূলের গেলাম। এখন তারা বলছে প্রাণে বাঁচার জন্য তৃণমূল ছাড়তে হবে। কারণ তৃণমূলে থাকলে সে বাঁচতে পারছে না। বগটুই প্রমান। বগটুইয়ে কান্ডেই আবার মমতা ব্যানার্জি মিড ডে মিলের টাকা চুরি করে ক্ষতিপূরন দিয়েছেন। বগটুই কেসে সিবিআই যে তদন্ত করছে তাতে অনুব্রত মন্ডলকে যোগ করে নি। কারন এই যে আর্থিক লেনদেন তা মমতা ব্যানার্জি ভাগ করে দিয়েছেন। কয়লা পাচার, গোরু পাচার, টোল প্লাজার বেআইনী টাকা সব ভাগ করে খাওয়ার ব্যবস্থা  করে দিয়েছেন। তাই তো ক’দিন আগে বীরভূমে এসে মমতা বলে গিয়েছেন আগের সিস্টেমেই সব চলবে। অর্থ্যাৎ লুটের রাজত্ব চলবে। সেই লুটের বখরা নিয়ে তৃণমূলের খুনোখুনিও চলবে। রাজ্যে যদি খুনোখুনি বন্ধ করতে তৃণমূলকেই বাদ দিয়ে দিতে হবে।’’

Comments :0

Login to leave a comment