CBI raid in municipality

একাধিক পৌরসভায় সিবিআই তল্লাসি

রাজ্য

আদালতের নির্দেশে রাজ্যের বিভিন্ন পৌরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে নেমেছে সিবিআই। বুধবার সেই তদন্তের অংশ হিসাবে এক সাথে একাধিক দলে বিভক্ত হয়ে তৃণমূল পরিচালিত বিভিন্ডন পৌরসভায় তল্লাসি চালাচ্ছে সিবিআই আধিকারিকরা। এদিন সল্টলেকে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরের অফিসের পাশাপাশি ১৪ টি পৌরসভায় চলছে তল্লাসি। দমদম, উত্তর দমদম, বারাকপুর, কাঁচরাপাড়া, শান্তিপুর, চুঁচুড়া, বরাহনগর, পানিহাটি,টাকি, হালিশহর, দক্ষিণ দমদম, টিটাগড়, কামারহাটি, কৃষ্ণনগর, বৈদ্যবাটি, বনগাঁ পৌরসভায় তল্লাসি চালাচ্ছে সিবিআইয়ের দল।

নিয়োগ দুর্নীতির তদন্তের জন্য কামারহাটি পৌরসভা সিবিআই হানা। পৌরসভার নিয়োগ সংক্রান্ত যাবতীয় কাগজপত্র খতিয়ে দেখার সাথে সাথে পৌরসভার পৌর প্রধানকে জিজ্ঞাসাবাদ করছেন অফিসাররা। পাঁচ সদস্যের সিবিআই টিম হালিশহর পৌরসভায় তল্লাশি চালাচ্ছে।

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল ঘনিষ্ট প্রমোটার অয়ন শীল গ্রেপ্তারির পরপরই পৌরসভায় নিয়োগ দুর্নীতির বিষয়টি সামনে আসে। তার বাড়ি এবং অফিসে তল্লাসি চালিয়ে এই নিয়োগ সংক্রান্ত একাধিক নথি উদ্ধার হয়েছে বলে তদন্তকারি সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। একাধিক পৌরসভায় তল্লাসির পাশাপাশি হুগলিতে অয়নের দুটি ফ্ল্যাটেও চলছে তল্লাসি। ইডির পক্ষ থেকে দাবি করা হয় যে রাজ্যের ৬০টি পৌরসভায় ছয় হাজার পদে নিয়োগ হয়েছে টাকার বিনিময়।

পৌরসভা নিয়োগ দুর্নীতি তদন্তে প্রথম সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সুপ্রিম কোর্টরের নির্দেশে মামলা বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে উঠলে তিনি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় বহাল রাখেন। হাই কোর্টের সিঙ্গের বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিসন বেঞ্চে যায় রাজ্য সেখানেও ধাক্কা খায় তারা। সিঙ্গেল বেঞ্চের রায় বহাল রাকেন ডিভিসন বেঞ্চ। তদন্তকারি সংস্থার দাবি এক নয় একাধিক পৌরসভায় টাকার বিনিময় চাকরি দেওয়া হয়েছে অয়নের বাড়ি এবল অফিস থেকে যেই নথি উদ্ধার হয়েছে তার ভিত্তিতেই এই দাবি বলে তারা জানিয়েছেন। 

Comments :0

Login to leave a comment