Purba Burdwan

বড়শুলে প্রতিরোধে পালালো তৃণমূল

রাজ্য জেলা

মনোনয়ন ঘিরে উত্তপ্ত পুর্ব বর্ধমানের বড়শুল। সোমবার সকালে বর্ধমান ২ ব্লকের সিপিআই(এম) প্রার্থী এবং কর্মী সমর্থকরা মনোনয়ন দিতে আসছিলেন। বিডিও অফিসের আড়াই কিলোমিটার দুরে রাস্তা আটকায় তৃণমূলের গুন্ডা বাহিনী। বাঁশ লাঠি হাতে তারা রাস্তা আটকায়। সিপিআই(এম) কর্মীদের লক্ষ করে ইঁট ছোঁড়া হয়। পাল্টা বাঁশ লাঠি হাতে তৃণমূল কর্মীদের দিকে এগিয়ে আসেন সিপিআই(এম) কর্মীরা। পাল্টা প্রতিরোধের মুখে পড়ে রাস্তার অন্য দিকে পালায় তৃণমূল। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য দুই পক্ষের সাথে কথা বলার চেষ্টা করে পুলিশ। সূত্রের খবর তৃণমূলের ছোঁড়া ইঁটে দুজন পুলিশ কর্মী আহত হয়েছেন। শক্তিগড় থানার ওসি আহত হয়েছেন। 

স্থানীয় বাসিন্দাদের দাবি এদিন সকাল থেকেই জমায়েত করতে শুরু করে তৃণমূলে গুন্ডা বাহিনী। সেই সময় পুলিশ তাদের সড়িয়ে দেওয়ার জন্য কোন পদক্ষেপ নেয়নি।

২০১৮ সালে একাধিক জায়গায় সিপিআই(এম) প্রার্থীদের মনোনয়ন দিতে দেওয়া হয়নি। সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম রবিবার বলেন, ‘‘তৃণমূলের দুষ্কৃতীবাহিনী এবার খুশিমতো দাপিয়ে বেড়াতে পারবে না। প্রতিরোধের মুখে পড়তে হবে।’’

একটি ভিডিও বার্তায় সেলিম বলেন, মানুষের মেজাজ বুঝে কাজ না করলে ভুল করবে প্রশাসন। এরাজ্যের মানুষ চোর লুঠেরাদের হঠিয়ে ফের একবার সাধারণ মানুষের পঞ্চায়েত প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর। 

Comments :0

Login to leave a comment