Duare Sarkar Camp

‘দূয়ারে সরকার’ ক্যাম্প ভাঙলো তৃণমূল

জেলা

Duare Sarkar Camp



দূয়ারের সরকারে ক্যাম্পে গিয়ে হয়রানির স্বীকার গ্রামবাসিরা। অভিযোগ প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতির নেতৃত্বে ক্যাম্পের আসবাবপত্র ভাঙচুর চালায় বেশ কয়েক জন। খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের আগডিমঠি খন্তি অঞ্চলের দিঘলবস্তি প্রাথিমিক বিদ্যালয়ে।

সরকারি এক আধিকারিক জানিয়েছেন, পর্যাপ্ত ফর্ম রয়েছে। কিছু বিভাগের নাম পরিস্কার না থাকায় সামান্য উত্তেজনার সৃষ্টি হয়েছিল। গত ১ এপ্রিল থেকে রাজ্য জুড়ে শুরু হয়েছে দূয়ারে সরকার ক্যাম্প। চলছে রমজান মাস। অন্যদিকে সকাল থেকে প্রখর রোদ। এদিন উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের আগডিমঠি খন্তি অঞ্চলের দিঘলবস্তি প্রাথমিক বিদ্যালয়ে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। সরকারি সুবিধা পেতে অসংখ্য মানুষ দূয়ারে সরকারে হাজির হয়েছিলেন। সকাল সাড়ে দশটায় ক্যাম্প চালু হবার কথা থাকলে বেলা সাড়ে এগারোটার নাগাদ সরকারি কর্মীরা ক্যাম্পে হাজির হন বলে অভিযোগ। ক্যাম্প চালু হলেও সরকারি প্রকল্পের আবেদনপত্র(ফর্ম) অপ্রতুল থাকায় দূরদূরান্ত থেকে আসা গ্রামবাসিরা ফর্ম না পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন। দিঘলবস্তি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই বাড়ি তৃণমূল অঞ্চল সভাপতি আকবর আলী সাধারণ মানুষকে সাহায্য করতেই সকাল সকাল তিনি ক্যাম্পে হাজির হয়েছিলেন। 

দীর্ঘক্ষন দাঁড়িয়ে থেকেও ক্যাম্প চালু হলেও ফর্ম না থাকায় চরম হয়রানির স্বীকার হন মানুষজন। বাধ্য হয়েই সাধারণ মানুষের স্বার্থে ক্যাম্পের সমস্ত আসবাবপত্র বারান্দা থেকে বাইরে ফেলে দেন আকবর আলী ও তাঁর সঙ্গীরা। এই ঘটনায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। ইসলামপুর থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আগডিমঠি খন্তি অঞ্চলের সরকারি আধিকারিক সাগরাম সোরেন জানিয়েছেন, ক্যাম্পে পর্যাপ্ত ফর্ম আছে। বিভাগের নাম এখনও দেওয়া হয় নি। এনিয়ে গ্রামবাসিরা সমস্যায় পড়েন। দ্রুত নাম লিখে বিভাগ গুলোতে লাগিয়ে দেওয়া হচ্ছে।
 

Comments :0

Login to leave a comment