Upper Primary Protest Karunamoyee

ফের পুলিশি নির্যাতনের শিকার আপার প্রাইমারি চাকরি প্রার্থীরা

রাজ্য

করুণাময়ীতে ফের পুলিশের বর্বরচিত আক্রমণের শিকার আপার প্রাইমারি চাকরি প্রার্থীরা। নিয়োগের দাবিতে বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছিলেন চাকরি প্রার্থীরা। 

মঙ্গলবার বেলা ১টা নাগাদ সেক্টর ৫ থেকে তারা মিছিল শুরু করেন। চাকরি প্রার্থীদের এই মিছিল আচার্য সদনের সামনে এলে বাঁধা দেয় পুলিশ। বিধাননগর পুলিশের পক্ষ থেকে যুক্তি দেখানো হয় যে, বিকাশ ভবনের সামনে ১৪৪ ধারা জারি রয়েছে বলে তারা যেতে পারবেন না।

পুলিশি বাঁধা পেয়ে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন আপার প্রাইমারি চাকরি প্রার্থীরা। শান্তিপূর্ন ভাবে অবস্থান বিক্ষোভ করতে থাকা চাকরি প্রার্থীদের ওপর আচকা আক্রমণ চালায় পুলিশ। মহিলা, পুরুষ নির্বিশেষে মারধর করা হয় হবু শিক্ষকদের। টেনে হিঁচড়ে গাড়িতে তোলা হয় চাকরি প্রার্থীদের। প্রায় ১৫০ জন চাকরি প্রার্থী গ্রেপ্তার হয়েছেন। চাকরির দাবিতে ২০০ দিনের বেশি তাঁরা অবস্থান চালিয়ে যাচ্ছেন। 

গ্রেপ্তারির সময় চাকরি প্রার্থীদের বলতে শোনা যায় যে, তাঁরা কোন দাগী অপরাধী নয়। তবে কেন তাদের সাথে এই ধরনের আচরন করা হচ্ছে। মহিলা চাকরি প্রার্থীদের বলতে শোনা যায় যে, একজন মহিলা মুখ্যমন্ত্রীর শাসনে মহিলার ওপর এই ধরনের আক্রমণ মানা যায়না।    

Comments :0

Login to leave a comment