Bolagor

বলাগড়ের আরো এক তৃণমূল নেতার বাড়িতে ইডির হানা

রাজ্য

তৃণমূলের হুগলির যুব নেতা কুন্তল ঘোষের সূত্র ধরে এ বার আরও এক তৃণমূল নেতা শান্তনু ব্যানার্জীর
বাড়িতে তল্লাশি অভিযান শুরু করল ইডি। শুক্রবার সাত সকালে ইডি হানা দেয় তৃণমূল নেতার বাড়িতে। হুগলির বলাগরের বারুইপাড়া গ্রামে তৃনমূল নেতা শান্তনু ব্যানার্জীর বাড়ি। সেখানে চারটে গাড়িতে ১২ জন ইডি আধিকারিক আসেন। তিনি হুগলি জেলা যুব তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা বর্তমানে হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতিকাণ্ডে বুধবার সিবিআই জেরার মুখে পড়তে হয় যুব তৃণমূল কংগ্রেসের অন্যতম রাজ্য সম্পাদক কুন্তল ঘোষকে। খোদ তাঁরই সহযোগী আরেক শিক্ষা ব্যবসায়ী তাপস মণ্ডল সিবিআই’র কাছে জানিয়েছিলেন যে, তাঁর বিএড কলেজের প্রায় ৩২৫ জন ছাত্র-ছাত্রীকে টেটে পাশ করিয়ে দেওয়া এবং চাকরি দেওয়ার নাম ১৯ কোটি ৪৪ লক্ষ টাকা তুলেছিলেন অভিষেক ব্যানার্জি, সায়নী ঘোষের সুপারিশে যুব তৃণমূলের রাজ্য সম্পাদক হওয়া কুন্তল ঘোষ। তাকে তলব করে সিবিআই। বুধবার দুপুরে নিজাম প্যালেসে আইনজীবীকে সঙ্গে নিয়েই হাজিরা দেন হুগলীর বলাগড়ের বাসিন্দা এই তৃণমূল নেতা। প্রায় ঘণ্টাখানেক সিবিআই জেরার মুখে পড়তে হয় তাঁকে। সেই সূত্র ধরে এদিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট হানা দেয় তৃণমূল নেতা শান্তনু ব্যানার্জীর বাড়িতে। এখনো তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছেন ইডির আধিকারিকরা।

চিনার পার্কেও বিলাসবহুল আবাসনে জোড়া ফ্ল্যাট রয়েছে তৃণমূলের এই যুব নেতার৷ ইডির একটি সূত্রে জানা গেছে এদিন সেখানেও তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা৷

কুন্তল ঘোষকে জেরা করে সামনে এসেছে আরও কয়েকটি নাম। নাম এসেছে হুগলীর জেলা পরিষদের তৃণমূলী কর্মাধ্যক্ষ শান্তনু ব্যানার্জীর নামও। এই নেতাকেও একাধিকবার জেলায় অভিষেক ব্যানার্জির সঙ্গে দেখা গিয়েছিল। 

Comments :0

Login to leave a comment