Malay Ghatak

কয়লা পাচার কাণ্ডে এবার তলব মলয় ঘটককে

রাজ্য

কয়লা পাচার কাণ্ডে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে ডেকে পাঠালো ইডি। সোমবার কেন্দ্রীয় তদন্তকারির সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে আগামী ১৯ জুন তারা মলয় ঘটককে হাজিরার নির্দেশ দিয়েছে। এই একই মামলায় চলতি সপ্তাহের বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির স্ত্রী রুজিরা ব্যানার্জিকে। 
তবে রুজিরাকে কলকাতায় জিঞ্জাসাবাদের জন্য ডাকা হলেও মলয়কে যেতে হবে দিল্লিতে। যেখানে এর আগে হাজিরা দিয়েছিলেন অভিষেক ব্যানার্জি। সূত্রের খবর দিল্লি হাই কোর্টের নির্দেশ মেনে ইডি’র পক্ষ থেকে মলয় ঘটকের কাছে সময় চাওয়া হলে তিনি মেইল করে জানিয়েছএন যে ১৯ জুন তিনি হাজিরা দিতে পারবেন। মন্ত্রী কথা অনুযায়ী ওই দিন তাকে দিল্লির ইডি দপ্তরে তলব করা হয়েছে।


এর আগে একাধিকবার মলয় ঘটকে তলব করা হলে তিনি এড়িয়ে যান। হাজিরা দেননি। দিল্লি হাই কোর্টে মলয় ঘটকের আইনজীবী দাবি করেন যে ব্যাস্ততার কারণে তিনি হাজিরা দিতে পারেননি। দিল্লি হাই কোর্টের পক্ষ থেকে ইডিকে নির্দেশ দেওয়া হয় যে হাজিরার ১৫ দিন আগে মলয় ঘটককে নোটিশ পাঠানোর। আদালতের সেই নির্দেশ অনুযায়ী এবার নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। এর আগে মলয় ঘটকের বাড়ি এই মামলার তদন্তের জন্য তল্লাসি চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা।

গত বছর ৭ সেপ্টেম্বর অপর কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই আসানসোল ও কলকাতায় মলয় ঘটকের সাতটি ঠিকানায় তল্লাশি চালায়।আসানসোলের তিনটি বাড়ি থেকে বেশ কিছু কাগজপত্র, নথি, ব্যাঙ্কের লেনদেনের কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছিল। মন্ত্রীর তিনটি স্মার্টফোনও বাজেয়াপ্ত করেছিলেন সিবিআই আধিকারিকরা।

Comments :0

Login to leave a comment