Forest Week

পরিবেশ রক্ষার অনবদ্য উদ্যোগ জলপাইগুড়ি স্টুডেন্টস হেল্থ হোমের

জেলা

অরন্য সপ্তাহ উদযাপন উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে বৃক্ষরোপণ ও বৃক্ষ সংরক্ষণ প্রতিযোগিতার আয়োজন করা হয় জলপাইগুড়ি স্টুডেন্টস হেলথ হোম এর পক্ষ থেকে। এই উদ্যোগ সফল ভাবে রূপায়িত করতে সহযোগিতা করে জলপাইগুড়ি বনদপ্তর।   জলপাইগুড়ি বনসৃজন বিভাগের  পক্ষ থেকে মোট  ১৫০টি চারাগাছ বিনামূল্যে প্রদান করেছে এই প্রতিযোগিতার আয়োজন করার জন্য।

স্টুডেন্টস হেলথ হোম এর সম্পাদক ডক্টর পান্থ দাশগুপ্ত জানিয়েছেন যে পরিবেশ সুস্থ রাখতে গাছ লাগানো ও গাছ বাঁচানো ভীষণ প্রয়োজন, এই কারণেই বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিয়ে বৃক্ষরোপণ ও বৃক্ষ সংরক্ষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়ের থেকে পাঁচ জন ছাত্রছাত্রীকে নিয়ে মোট ৭৫ জন ছাত্রছাত্রীকে ২টি করে চারাগাছ দেওয়া হয়েছে এবং আগামী এক বছর তারা এই গাছ গুলোকে রক্ষণাবেক্ষণ করবে, এইভাবে প্রতিযোগিতা চলবে এবং সফল হওয়া বিদ্যালয় ও ছাত্রছাত্রীদের পুরস্কার প্রদান করা হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গরুমারা বন্যপ্রাণ বিভাগের সহকারী বিভাগীয় বনাধিকারিক শ্রী জনমেজয় পাল, জলপাইগুড়ি বনসৃজন বিভাগ এর তরফে দেবজিত কুমার সাহা  ও প্রীতম বিশ্বাস।


এছাড়াও স্টুডেন্টস হেলথ হোমের সহকারী সম্পাদক সুমন সরকার, কৌশিক রায়, গৌতম মাহাতো প্রমুখ অন্যান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গরুমারা বন্যপ্রাণ বিভাগের সহকারী বিভাগীয় বনাধিকারিক শ্রী জনমেজয় পাল। তিনি জানান এধরনের উদ্যোগ ছাত্র-ছাত্রীদের পরিবেশ সচেতনতা ও পরিবেশ রক্ষায় গাছের ভূমিকা সম্পর্কে আরও সচেতন করবে।

Comments :0

Login to leave a comment