MD SALIM on DOMKAL

দাপাতে পারবে না দুষ্কৃতীরা, তৃণমূলকে হুঁশিয়ারি সেলিমের

রাজ্য

MD SALIM on DOMKAL ফাইল ছবি।

‘‘তৃণমূলের দুষ্কৃতীবাহিনী এবার খুশিমতো দাপিয়ে বেড়াতে পারবে না। প্রতিরোধের মুখে পড়তে হবে।’’ ডোমকলে তৃণমূলের অঞ্চল সভাপতিকে সশস্ত্র অবস্থায় গ্রেপ্তারের পরিপ্রেক্ষিতে এই হুঁশিয়ারি দিয়েছেন মহম্মদ সেলিম (দেখুন ভিডিও)। 

সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম সোশাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন সরাসরি তৃণমূল কংগ্রেসের টুইটার লিঙ্ক সংযুক্ত করে। শনিবার, পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নের দ্বিতীয় দিন, রাজ্যের বিভিন্ন এলাকায় বামপন্থীদের কড়া প্রতিরোধ দেখেছে রাজ্য। হিসেব মিলিয়েই এদিন সকাল থেকে মনোনয়ন তুলতে বাধা দিতে নামে তৃণমূলের দুষ্কৃতী বাহিনী। 

২০১৮’তে হামলা চালিয়ে বামফ্রন্ট প্রার্থীদের মনোনয়ন জমা দিতে দেয়নি তৃণমূল। সিপিআই(এম) নেতৃবৃন্দ বলেছেন, ২০১৮’র মতো ভোট এবার হবে না।

মুর্শিদাবাদের ডোমকলে এদিন সকালে মনোনয়ন তুলতে গেলে তৃণমূলের দুষ্কৃতী বাহিনী হামলা চালায় বামফ্রন্ট এবং কংগ্রেসের কর্মী ও প্রার্থীদের ওপর। কিছুক্ষণের মধ্যে বামফ্রন্ট এবং কংগ্রেস যৌথ মিছিল করে। পঞ্চায়েত থেকে চোরদের হটাও- স্লোগান তুলে প্রতিরোধের মেজাজে এগতে থাকে মনোনয়ন জমা দিতে। তৃণমূল হামলা চালায়। পালটা প্রতিরোধ জোরালো হতে থাকে। এই সময়ে দেখা যায় পুলিশকে। সশস্ত্র অবস্থায় ধরা হয় তৃণমূলের সারাঙ্গপুর অঞ্চল সভাপতি বসির মোল্লাকে। ভিডিও’তে পরিষ্কার দেখা যায় কোমরে গোঁজা রিভলবার। 

সেলিম বলেছেন, ‘‘কংগ্রেস এবং বামফ্রন্টের কর্মীরা তাৎক্ষণিক প্রতিরোধ গড়েছেন।’’ এর আগে তিনি বলেছিলেন, মানুষের মেজাজ বুঝতে হবে তৃণমূল এবং প্রশাসনকে। চোর, লুটেরা এবং বিভাজনের কারবারিদের পঞ্চায়েত থেকে সরাতে নেমেছেন মানুষ। 

সিপিআই(এম) মুর্শিদাবাদ জেলা সম্পাদক জামির মোল্লাও বলেছেন, ‘‘দ্রুত নির্বাচন ঘোষণা করে তৃণমূল ভেবেছিল বিরোধীরা প্রার্থী দিতে পারবে না। কিন্তু তারা ভুল ভেবে। ভোট ঘোষণা করেছে কিন্তু নির্বাচন পরিচালনার ক্ষেত্রে প্রশাসন এবং নির্বাচন কমিশনের ব্যার্থতা দেখা দিচ্ছে।’’ দুষ্কৃতী রাজ প্রসঙ্গে তাঁর ব্যাখ্যা, ‘‘পঞ্চায়েতের বিপুল টাকা লুঠের যে স্বাদ তৃণমূল পেয়েছে তা ছাড়তে পারছে না। লোভ সামলাতে পারছে না। তাই বাধা দিচ্ছে মনোনয়নে। সেই বাধাকে অতিক্রম করেছেন বামফ্রন্টের কর্মীরাপ্রতিরোধ করছে তাঁরা।’’ 

এই জেলারই রানিনগরে শুক্রবারই প্রতিরোধের তীব্রতায় পালিয়েছে তৃণমূলের দুষ্কৃতী বাহিনী। এদিন পশ্চিম বর্ধমানের বারাবনিতেও হয়েছে কড়া প্রতিরোধ। 

রাজ্যের বিভিন্ন জেলায় বামফ্রন্ট সাংবাদিক সম্মেলন করে প্রার্থী তালিকা প্রকাশও করেছে। বামফ্রন্ট নেতৃবৃন্দ বলেছেন, ‘আমরা প্রস্তুত। কিন্তু কমিশন প্রস্তুত নয়।’ তৃণমূলের লাগাতার প্রচার, ‘বিরোধীদের প্রার্থী নেই’, ধাক্কা খেয়েছে মনোনয়ন প্রক্রিয়া শুরুর গোড়াতেই।   

Comments :0

Login to leave a comment