Rajib Sinha

রাজীব সিনহাকে তলব করলেন রাজ্যপাল

রাজ্য

রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার দুপুর ২ নাগাদ রাজভবনে তাকে তলব করা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্বে দফায় দফায় অশান্তি ছড়িয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। আক্রান্ত হয়েছেন বিরোধীরা। দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে দফায় দফায় গুলি বোমাবাজি হয়েছে আইএসএফ এবং সিপিআই(এম)’র ওপর। চোপড়ায় মনোনয়ন দিতে গিয়ে খুন হয়েছেন সিপিআই(এম) কর্মী। ভাঙড়েখুন হয়েছেন এক আইএসএফ কর্মী। কিন্তু শুক্রবার কাকদ্বীপে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী নিজে দাবি করেছেন শান্তিপূর্ণ ভাবে মনোনয়ন পর্ব শেষ হয়েছে।

মুখ্যমন্ত্রী যেই এই কথা বলছেন সেদিন ওই একই জেলায় ভাঙড়ের পরিস্থিতি খতিয়ে দেখেন রাজ্যপাল নিজে। তিনি যেই রাস্তা দিয়ে বিডিও অফিসে যাচ্ছিলেন সেখানে পড়েছিল বোমা, গুলি। তাঁর নিরাপত্তারক্ষীরাই সেই বোমা রাস্তা থেকে সড়ায়। ভাঙড় কলেজে আইএসএফের প্রতিনিধিদের সাথে বৈঠকও করেন তিনি। মনোনয়ন পর্বের অশান্তির কথা মেনে নিয়ে কলকাতা হাই কোর্টের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয় পুলিশি নিরাপত্তা দিয়ে বিরোধী প্রার্থীদের মনোনয়ন দেওয়ার ব্যাবস্থা করার।

 

বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরের বাইরে বিক্ষোভ দেখায় বামফ্রন্ট। কমিশনারের সাথে দেখা করেন বিমান বসু, বিকাশ রঞ্জন ভট্টাচার্যরা। কিন্তু তারপরও রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই বিষয় কোন কথা বলা হয়নি। উল্টে কেন্দ্রীয় বাহিনী নিয়ে হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য এবং রাজ্য নির্বাচন কমিশন।  

Comments :0

Login to leave a comment