AIKS HARYANA

হরিয়ানায় জয় পেলেন কৃষকরা

জাতীয়

CPIM BJP RSS AIKS FARMERS PROTEST  BENGALI NEWS

সূর্যমুখী ফুলের লাভজনক এমএসপি’র দাবিতে হরিয়ানার কুরুক্ষেত্রে লাগাতার আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। আন্দোলন দমনের নামে হরিয়ানা প্রশাসন বেশ কয়েকজন কৃষককে গ্রেপ্তারও করে। এমএসপি’র পাশাপাশি গ্রপ্তার হওয়া কৃষকদের মুক্তির দাবিতেও সরব হন কৃষকরা।   এই দুই দাবিকে সামনে রেখে সারা ভারত কৃষকসভার নেতৃত্বে আন্দোলনের ঝাঁঝ আরও বৃদ্ধি করেন কৃষকরা। অবশেষে বুধবার কৃষকদের ২টি দাবি মেনে নিতে বাধ্য হল প্রশাসন। 

বুধবার এক ভিডিও বার্তায় এমনটাই জানান সারা ভারত কৃষকসভার সহ সভাপতি ইন্দেরজিৎ সিং। 

বুধবার সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির টুইটার হ্যান্ডেল থেকে ইন্দেরজিৎ সিংয়ের ভিডিও বার্তা আপলোড করা হয়। তিনি বলেন, কৃষক আন্দোলন জয়ী হয়েছে কুরুক্ষেত্রে। কুরুক্ষেত্র জেলার অতিরিক্ত জেলা শাসক কৃষকদের অবস্থানস্থলে এসে ঘোষণা করেন সূর্যমুখীর ক্ষেত্রে লাভজনক এমএসপি সুনিশ্চিত করা হবে। একইসঙ্গে জেলবন্দী কৃষকদের মুক্তি এবং তাঁদের বিরুদ্ধে হওয়া মামলা খারিজের আশ্বাসও দিয়েছেন তিনি। 

প্রসঙ্গত, এমএসপি’র দাবিতে আন্দোলনরত কৃষকদের ৬ জুন গ্রেপ্তার করে হরিয়ানা প্রশাসন। এর বিরুদ্ধে সংযুক্ত কিষাণ মোর্চাকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তোলে কৃষকসভা। সেই ঐক্যবদ্ধ আন্দোলন জয়ী হয়েছে এদিন। 

ইন্দেরজিৎ সিং জানিয়েছেন, এই জয় ঐক্যবদ্ধ কৃষক আন্দোলনকে নতুন দিশা দেখাবে। একইসঙ্গে এমএসপি’র দাবিতে চলা বিভিন্ন আন্দোলনকেও আশা জোগাবে কুরুক্ষেত্রের কৃষকদের এই জয়। 

 

 

Comments :0

Login to leave a comment