High Court on Bhangor clash

ভাঙড় কান্ডের রিপোর্ট চাইলো হাই কোর্ট

রাজ্য

পুলিশি নিরাপত্তা থাকা সত্ত্বেও কেন ভাঙড়ে মৃত্যু হলো একজন আইএসএফ কর্মীর, এই বিষয় মঙ্গলবারের মধ্যে রাজ্যের কাছে রিপোর্ট চাইলো হাই কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছিলেন যে, যেই সব প্রার্থীরা মনোনয়ন দিতে পারেননি প্রয়োজনে কলকাতা পুলিশ তাদের নিরাপত্তা দিয়ে বিডিও অফিসে নিয়ে যাবেন। 

আদালতের এই নির্দেশ সত্ত্বেও পুলিশের সামনে গতকাল ভাঙড়ে মাথায় গুলি করে খুন করা হয় একজন আইএসএফ কর্মীকে। শুক্রবার ভাঙড়ে এই প্রসঙ্গে টেনে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য আদালতে বলেন, ‘আদালতের নির্দেশ অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন দিতে নিয়ে যাচ্ছিলেন পুলিশ। তখন তাদের সামনে মাথায় গুলি করে একজনকে খুন করা হয়। আরও অনেকে আহত হয়েছেন।’

এরপরই বিচারপতি রাজশেখর মান্থা বলেন, আগামী মঙ্গলবারের মধ্যে রাজ্যকে ভাঙড় কান্ডে রিপোর্ট দিতে হবে আদালতের কাছে। তার সাথে দায়িত্বে থাকা নিরাপত্তা দিতে ব্যার্থ পুলিশ কর্মীদের বিরুদ্ধে কি পদক্ষেপ রাজ্য নিচ্ছে তাও উল্লেখ করতে হবে রিপোর্টে। 

উল্লেখ্য বৃহস্পতিবার একজন দুষ্কৃতিকে ধরে ফেলেন গ্রামবাসীরা। সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গিয়েছে যে ওই ব্যাক্তি স্বীকার করছেন যে তাকে এলাকায় অশান্তি সৃষ্টি করার জন্য তৃণমূল বিধায়ক সওকাত মোল্লা টাকা দিয়েছেন।  

Comments :0

Login to leave a comment