Dengue death

ডেঙ্গুতে মৃত্যু হাওড়ার গৃহবধুর

রাজ্য জেলা

কমার বদলে গোটা রাজ্য বাড়ছে ডেঙ্গু। শারদ উৎসব চলার মাঝেই একের পর এক মানুষ ঘায়েল হয়েছেন ডেঙ্গুর কবলে। উৎসবের দিনগুলিতেও হাসপাতালে ভর্তি হয়েছেন অসংখ্য মানুষ। ডেঙ্গুতে মৃত্যুর খবরও এসেছে উৎসবের মাঝে। ডেঙ্গু মোকাবিলার কাজও কার্যত উধাও হয়ে গিয়েছে এই সময়।

এবার ডেঙ্গুতে মৃত্যু হলো হাওড়ার এক গৃহবধূর। হাওড়া পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের গোরাবাজার এলাকার বাসিন্দা নিতু সিং (৩১)। গত ১৪ তারিখ জ্বরে আক্রান্ত হন তিনি, প্রথমে হাওড়ার হাসপাতাল পরে তাকে ভর্তি করা হয় বেসরকারি হাসপাতালে। সেখানেই বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

চলতি মরশুমে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে হলো ৭৩। বেসরকারি মতে এপর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা অন্তত ৬৫ হাজার।

কলকাতা, বিধাননগর, দমদম ছাড়াও উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকা, নদীয়া, মুর্শিদাবাদ, মালদহ, দক্ষিণ ২৪ পরগনা এখনও ভয়ঙ্কর ডেঙ্গু প্রকপ রয়েছে। এই জেলাগুলি থেকেই সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর খবর এসেছে। এরপরেই রয়েছে পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলী সহ আরও কয়েকটি জেলা। 

চিকিৎসক ও বিশেষজ্ঞদের বক্তব্য, এখনও গরম রয়েছে। আবার ভোর রাতের দিকে একটু ঠান্ডার আমেজ থাকছে। এখন মশার বংশবৃদ্ধির অনুকূল পরিস্থিতি রয়েছে। জল জমে থাকলে মশা সহজেই জন্ম নিতে পারে। তাই মশার প্রাদুর্ভাব লক্ষ্য করা যাচ্ছে আগের মতো একইভাবে।

কয়েক দিন আগে হওয়া একদিনের বৃষ্টিতে ফের নতুন করে ডেঙ্গু মশার দাপট বাড়ার আশঙ্কা করছে স্বাস্থ্য দপ্তর এবং পৌরসভা গুলি।

Comments :0

Login to leave a comment