Mamata Banerjee

কেন্দ্রের দুর্নীতির প্রমাণ আছে কিন্তু প্রকাশ করবেন না, জানিয়ে দিলেন মমতা

রাজ্য

‘‘আমাদের কাছেও অনেক কিছুর প্রমাণ রয়েছে। কিন্তু আমরা তা প্রকাশ করবো না কারণ আমরা সাংবিধানিক পদকে মর্যাদা করি।’’ বৃহস্পতিবার কালিঘাটে সাংবাদিক সম্মেলনে একথা বললেন মুখ্যমন্ত্রী।
মুখ্যমন্ত্রী এদিন দাবি করেছেন যে তার কাছে বিজেপির নেতা মন্ত্রীদের একাধিক দুর্নীতির প্রমাণ রয়েছে।
উল্লেখ্য তৃণমূলের হাতে যদি সত্যি কোনও প্রমাণ থেকে থাকে কেন্দ্রের দুর্নীতির তা’হলে তার বিরুদ্ধে সরব না হয়ে তা আড়াল করার চেষ্টা করছেন কেন? নিজেদের দুর্নীতি আড়াল করার জন্য?
প্রশ্ন উঠে শুরু করেছে বিভিন্ন মহলে।
রেশন বন্টন দুর্নীতি কান্ডে প্রাক্তন খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়ি সহ আটি জায়গায় চলছে ইডি তল্লাসি। তল্লাশি চলাকালিন কালিঘাটে সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। সাংবাদিক সম্মেলনে তিনি দাবি করলেন কেন্দ্রীয় এজেন্সির এই তদন্ত, তলব এবং জিজ্ঞাসাবাদের জন্য মারা গিয়েছেন তার দলের প্রাক্তন সাংসদ সুলতান আহমেদ এবং সাংসদ প্রসুন ব্যানর্জির স্ত্রী। তিনি বলেন, ‘‘বালু খুবই অসুস্থ। ওর সুগার আছে। ওর যদি মৃত্যু হয় তবে ইডি এবং বিজেপির নামে এফআইআর করা হবে।’’ মুখ্যমন্ত্রী অভিযোগ তার দলের নেতা মন্ত্রীদের চাপ দিয়ে নাম বলানোর চেষ্টা করা হচ্ছে।
তৃণমূলের অন্দরে জ্যাোতিপ্রিয় বালু নামেই পরিচিত। মুখ্যমন্ত্রী গোটা সাংবাদিক সম্মেলনে বলতে পারলেন না যে তাঁর দল অথবা সরকার রেশন বন্টন দুর্নীতির সঙ্গে যুক্ত নয়। উল্টে বলে গেলেন কেন্দ্রীয় বঞ্চনার এবং কার্নিভালের কথা।

তিনি দাবি করেছেন যে তদন্তের নাম করে বাড়ি গিয়ে শাড়ি কসমেটিক্সের ছবি তোলা হচ্ছে। উল্লেখ্য সিপিআই(এম) এর পক্ষ থেকে বার বার বলা হয়েছে যে তল্লাশির নামে লোক দেখানো তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা। বস্তুত কলকাতা হাইকোর্টে তদন্তে ঢিলেমির জন্য কড়া ভর্ৎসনার মুখে পড়তে হচ্ছে দুই কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি এবং সিবিআই’কে। তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জিকে জেরার পরও হাইকোর্টে তাঁর বিরুদ্ধে প্রমাণ দাখিল করা হয়নি। হাইকোর্টই তদন্তের ধারায় বিস্ময় প্রকাশ করে।

এ দিন সাংবাদিক সম্মেলনে বিচার ব্যবস্থাকেও আক্রমণ করেছেন মমতা ব্যানার্জি। তাঁর অভিযোগ, বিজেপি’র পছন্দসই বিচারপতি নিয়োগ করা হচ্ছে। 

তবে এদিন মহুয়া মৈত্র নিয়ে কোন কথা বলতে শোনা যায়নি তৃণমূল নেত্রীকে। তৃণমূলের এই সাংসদকে সংসদের এথিক্স কমিটির জেরার মুখে পড়তে হয়েছে। মৈত্র এই মর্মে অভিযোগ তুলেছেন যে আদানি এবং প্রধানমন্ত্রী নিয়ে প্রশ্ন তোলায় তাঁকে ফাঁসানো হচ্ছে। 

Comments :0

Login to leave a comment