NEW ZEALAND VS SRI LANKA

শ্রীলঙ্কাকে ১৯৮ রানে হারাল নিউজিল্যান্ড

খেলা

CRICKET NEW ZEALAND SRI LANKA ONE DAY CRICKET BENGALI NEWS স্কোরবোর্ড সচল রাখছেন ড্যারেল মিচেল। ছবিঃ সংগৃহীত।

৩ ম্যাচের একদিনের সিরিজের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে ১৯৮ রানে হারাল নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড করে ২৭৪ রান। শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ৭৬ রানে।

শনিবার অকল্যান্ডের ইডেন পার্ক স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডের সংগ্রহ ১০ উইকেটে ২৭৪ রান। দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ফিন অ্যালেন। নিউজিল্যান্ডের স্কোর বোর্ড সচল রাখেন রচিন রবীন্দ্র( ৪৯), ড্যারেল মিচেল( ৪৭)’রা। 

নিউজিল্যান্ডের ইনিংসে কেউ ব্যক্তিগত বড় স্কোর না করলেও স্কোরবোর্ড সচল থাকে। নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকলেও রান যোগ হতে থাকে স্কোরবোর্ডে। সেই সক্রিয়তার জোরেই শক্ত ভিতের উপর দাঁড়ায় নিউজিল্যান্ডের ইনিংস। 

শ্রীলঙ্কার হয়ে চামিকা করুণারত্নে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন লাহিরু কুমারা এবং কাসুন রাজিথা। ১টি করে উইকেট নেন দিলশান মাধুশাঙ্কা-দাশুন শানাকা জুটি।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বেকায়দায় পড়ে শ্রীলঙ্কার ক্রিকেটাররা। সর্বোচ্চ ১৮ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তিনি ছাড়া চামিকা করুণারত্নে এবং লাহিরু কুমারার রান দশের গন্ডী টপকায়। শ্রীলঙ্কার টপ এবং মিডল অর্ডারের ব্যাটাররা পুরোপুরি ব্যর্থ হন এদিন।

নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট নেন হেনরি শিপলি। ড্যারেল মিচেল এবং ব্লেয়ার টিকনারের সংগ্রহ ২টি করে উইকেট। ব্ল্যাক-ক্যাপসদের দাপটে ১৯.৫ ওভারেই শেষ হয় লঙ্কা বাহিনীর ইনিংস। 

মঙ্গলবার ক্রাইস্ট চার্চের হ্যাগলে ওভালে দ্বিতীয় ওডিআই ম্যাচে মুখোমুখি হবে দুই দল।  

Comments :0

Login to leave a comment