Silver Point School

অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে কসবার বেসরকারি স্কুল

রাজ্য কলকাতা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে কসবা সিলভার পয়েন্ট স্কুল। বৃহস্পতিবার স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে এমনই কথা জানানো হয়েছে নির্দেশিকার মাধ্যমে। এদিন সকালে স্কুলের গেটের গায়ে এই নির্দেশিকা চোখে আসে। তদন্তের স্বার্থে স্কুল বন্ধ থাকবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। 


সোমবার কসবার এই ইংরেজিমাধ্যম বেসরকারি স্কুলে পাঁচ তলার ছাদ থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে দশম শ্রেণির পড়ুয়া শেখ শানের। পরিবারের অভিযোগ স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে যার ওপর মানসিক অত্যাচার করা হচ্ছিল। শেক শানের বাবা শেখ পাপ্পু সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন যে সেদিন প্রোজেক্ট না করে নিয়ে যাওয়ায় তাকে মারধর করা হয়। যার ফলে তার মৃত্যু হয়েছে। ওই স্কুলের এক শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘প্রোজেক্ট না করে আনায় বকাবকি করা হয়েছে। কিন্তু মারধর করা হয়নি। আমরা কখনও কোন পড়ুয়ার গায়ে হাত তুলিনা। আমরা তাদের সাথে সহজ ভাবে মেলা মেশা করি।’’


শেখ পাপ্পুর অভিযোগ কোভিড অতিমারির সময় বেতন কমানোর দাবিতে তিনি আন্দোলেনর নেতৃত্ব দেওয়ার তার ছেলেকে ‘টারগেট’ করে মানসিক নির্যাতন করা হতো। এই অভিযোগ স্কুল কর্তৃপক্ষ উড়িয়ে দিয়েছে। পরিবারের দাবি স্কুল কর্তৃপক্ষ তাদের সোমবার প্রথম ফোন করে জানায় সে ওই পড়ুয়া সিঁড়ি দিয়ে পড়ে গিয়েছে। কিন্তু তারা হাসপাতালে গিয়ে জানতে পারে যে পাঁচ তলা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে ওই ছাত্রের। এই ঘটনায় ইতিমধ্যে পরিবারের পক্ষ থেকে প্রিন্সিপাল সহ চার জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে। কসবার থানার পক্ষ থেকে তদন্তও শুরু হয়েছে। মঙ্গলবার এবং বুধবার ফরেন্সিক দলের সদস্যরা এসে নমুনা সংগ্রহ করে গিয়েছে।


উল্লেখ্য এই বেসরকারি স্কুলের প্রতিটা ফ্লোর এবং সিঁড়িতে সিসিটিভি রয়েছে। তদন্তকারি আধিকারিকদের পক্ষ থেকে সেই সব নমুনা সংগ্রহ করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে ওই ছাত্র, পাঁচ তলার ছাদে ক্লাসের পাশের একটি নির্মিয়মান অংশে ঘোরাঘুরি করছে। তারপর আর তাকে দেখা যায়নি। 
মঙ্গলবার রাতে মৃত ছাত্রের দেহ নিয়ে কসবা থানার সামনে বিক্ষোভ দেখায় মৃতের আত্মীয় এবং পরিজনরা। তাদের দাবি অভিযুক্তদের গ্রেপ্তার করতে হবে। লালবাজারের উচ্চপদস্থ আধিকারিকরা বিক্ষোভকারিদের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

Comments :0

Login to leave a comment