LEFT FRONT SILENT PROTEST

কাল রাত ৯ টায় মৌনমুখর প্রতিবাদে যোগদানের আবেদন বামফ্রন্টের

রাজ্য

দাসপুর-২ ব্লকের সোনাখালিতে বিক্ষোভ মিছিল করে রাস্তা দখল রবিবারই। ছবি ও ভিডিও: চিন্ময় কর

সোমবার রাত ৯টায় ‘মৌনমুখর প্রতিবাদে’ শামিল হওয়ার জন্য রাজ্যবাসীকে আবেদন জানালো বামফ্রন্ট। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ডাকে এই কর্মসূচিতে যোগ দেওয়ার আবেদন জানিয়েছেন বামফ্রন্টের সভাপতি বিমান বসু।
বিচারের দাবিতে রবিবারও রাত জাগবে বাংলা। বস্তুত এবার ‘ভোর দখলের’ ডাক দিয়েছেন মহিলারা। উত্তর থেকে দক্ষিণ, পাহাড় থেকে সাগর হবে বিক্ষোভ। রবিবার বিকেল থেকেই শুরু হয়েছে প্রস্তুতি।
পশ্চিম মেদিনীপুরে দাসপুর-২ ব্লকের সোনাখালিতে বিক্ষোভ মিছিল সহ সড়ক রাস্তা দখল করে হয়েছে প্রতিবাদ সভা। গ্রামের মহিলা, ছাত্রী, যুবতীরা বেরিয়ে এসেছেন মিছিলে (ভিডিও দেখুন)।   
সোমবারের কর্মসূচি প্রসঙ্গে বিমান বসু বলেছেন, ‘‘আর জি করের পিজিটি ছাত্রীর নৃশংস হত্যার ঘটনার আজ এক মাস। সমাজের বিভিন্ন অংশের মানুষের মনে যে তীব্র ক্ষোভ ঘৃণা ও ধিক্কার সঞ্চারিত হয়ে ন্যায় বিচার ও দোষীদের শাস্তির দাবিতে রাস্তায় নেমে তাঁরা যেভাবে এই আন্দোলন সংগঠিত করেছেন বামফ্রন্ট তাকে পূর্ণ সমর্থন করছে।’’
সোমবার বেলা তিনটেয় ধর্মতলা থেকে লালবাজার অভিযানের ডাক দিয়েছে সিপিআই(এম)। আর শ্যামবাজারে টানা অবস্থানে বসেছেন এসএফআই-ডিওয়াইএফআই-সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির কর্মীরা। রবিবার সন্ধ্যায় সেই ধরনায় যোগ দিতে গিয়েছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। 
সোমবার রাত ৯টার কর্মসূচি প্রসঙ্গে বিমান বসু বলেছেন, ‘‘বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠন ৯ সেপ্টেম্বর রাত ৯টায় ৯ মিনিটের জন্য রাজ্যব্যাপী অভিনব মৌনমুখর প্রতিবাদের আহ্বান জানিয়েছে যে কর্মসূচি নিয়েছে বামফ্রন্ট তাকে সমর্থন জানাচ্ছে। বামফ্রন্ট এই ৯ মিনিট রাজ্যের জরুরি ক্ষেত্র ছাড়া সর্বত্র আলো বন্ধ রাখা, রাস্তায় আলো নিভিয়ে যানবাহন চলাচল বন্ধ রাখা এবং কোনও শব্দ না করে জনসাধারণকে প্রতিবাদে শামিল হওয়ার জন্য আবেদন করছে।

Comments :0

Login to leave a comment