GAZA RALLY KOLKATA

গাজায় হামলার বিরুদ্ধে মিছিল আটকালো পুলিশ, বিক্ষোভ রাস্তাতেই

রাজ্য কলকাতা

মিছিল আটকেছে পুলিশ। ধর্মতলার কাছে মিছিলে বামফ্রন্ট এবং অপর দলগুলির নেতৃবন্দ।

সৌরভ গোস্বামী
খাবার নেই গাজায়, নেই জল। খিদের জ্বালায় মারা যাচ্ছে প্যালেস্তাইনের শিশুরা। ইজরায়েলের এই আগ্রাসকে জঘন্য আখ্যা দিয়ে প্রতিবাদ কর্মসূচি চলছে ধর্মতলার কাছে। কিন্তু চৌরঙ্গীতে মার্কিন তথ্যকেন্দ্রে যাওয়ার মাঝে বামফ্রন্ট এবং অপর দলগুলির মিছিল আটকে দিল পুলিশ। 
বুধবার ধর্মতলায় লেনিন মূর্তির পাদদেশ থেকে চৌরঙ্গীতে মার্কিন তথ্যকেন্দ্রের সামনে মিছিল করে গিয়ে বিক্ষোভ জানানোর কর্মসূচি ছিল। পুলিশের ভূমিকায় তীব্র ক্ষোভ জানিয়েছেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। তিনি বলেছেন, ‘‘পুলিশের জন্য রাস্তার মাঝে করতে হচ্ছে বিক্ষোভ কর্মসূচি। কোনও কারণ ছাড়াই আটকে দেওয়া হলো মিছিল। এই কর্মসূচি আগেই ঘোষিত। ফলে বিক্ষোভ কর্মসূচি চলবে।’’ 
মিছিলে যোগ দিয়েছেন বিমান বসু, সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, সিপিআই রাজ্য সম্পাদক স্বপন ব্যানার্জি, আরএসপি’র সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্য, ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চ্যাটার্জি। অংশ নিয়েছে সিপিআই(এম-এল), এসইউসিআই(সি) নেতৃবৃন্দ যোগ দিয়েছেন বিক্ষোভ কর্মসূচি। 
সারা বিশ্বে গাজায় আগ্রাসনের জন্য ক্ষোভের মুখে পড়ছে আমেরিকা। মার্কিন তথ্যকেন্দ্রে বা দূতাবাসের সামনে হচ্ছে বিক্ষোভ বিভিন্ন প্রান্তে। কারণ ইজরায়েলকে লাগাতার অস্ত্র কেনার টাকা জুগিয়ে চলেছে আমেরিকা। যুদ্ধবিরতির উদ্যোগকে নানাভাবে দুর্বলও করেছে। সে কারণেই এই মার্কিন তথ্যকেন্দ্রের সামনে বিক্ষোভের ডাক দেয় বামফ্রন্ট এবং অন্য দলগুলি। সেই মিছিলই আটকে দিয়েছে মমতা ব্যানার্জির পুলিশ। বিক্ষোভ সভা চলছে রাস্তায়, গ্র্যান্ড হোটেলের কাছে, পুলিশের ব্যারিকেডের সামনে।

Comments :0

Login to leave a comment