PANCHAYAT PROTEST CHAKULIA

লুটে ক্ষোভ, ফের ভোট চেয়ে সড়ক অবরোধ চাকুলিয়ায়

জেলা পঞ্চায়েত ২০২৩

PANCHAYAT PROTEST CHAKULIA ক্ষুব্ধ জনতা আগুন ধরায় একটি গাড়িতে।

ভোট দিতে পারেননি শনিবার। ভোট লুট হয়েছে। ফের রায় জানানোর ব্যবস্থা করতে হবে।

শনিবারের ভোটে এই ভাষাতেই ক্ষোভ জানাচ্ছেন চাকুলিয়ার বাসিন্দারা। রবিবার চাকুলিয়া থানার রামপুর এলাকার চাঁদনী চকে স্থানীয় বাসিন্দারা  রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। এই এলাকায় একটি গাড়িতে আগুন লাগানো হয়। স্থানীয় বাসিন্দাদের একাংশ ৩১ নম্বর জাতীয় সড়কেও বিক্ষোভ দেখান।

রবিবার সকাল থেকেই গোয়ালপোখর-২ ব্লকের চাকুলিয়া থানার রামপুর এলাকার চাঁদনী চকে স্থানীয় বাসিন্দারা পুনর্নির্বাচনের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এদিন একটি গাড়িতে উত্তেজিত জনতা আগুন ধরিয়ে দেয়। 

পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়নি। বাসিন্দাদের ক্ষোভ, শনিবার তৃণমূল ব্যাপক ছাপ্পাবাজি করে। পুলিশ প্রশাসনের প্রত্যক্ষ মদতে চলে ভোটলুট। বিরোধীদের মারধর করে। ঘটনায় প্রশাসন ব্যবস্থা নেয়নি। তাই এদিন রাস্তা অবরোধ হয়। 

স্থানীয় বাসিন্দা কল্পনা দাসের ক্ষোভ, ‘‘শনিবার ভোটের সময় তৃণমূলের লোকজন বোমাবাজি শুরু করে। গুলিও চালায়। আমরা চাকুলিয়া থানাকে বারবার জানালেও কেউ খোঁজ নেয়নি। এমনকি গোয়ালপুকুর-২ ব্লকের বিডিও-কে ফোনে জানাই। কিন্তু কান দেননি তিনিও।’’

স্থানীয়দের অভিযোগ, ভোটের দিন তৃণমূলের দুষ্কৃতীবাহিনী এলাকায় মহিলাদেরও মারধর করে। তাঁদের শ্লীলতাহানি করা হয়। মারধর থেকে নিস্তার পায়নি শিশুরা পর্যন্ত। তাঁরা বলেছেন, প্রশাসন এসে ফের ভোট নেওয়ার নির্দেশ না দিলে বিক্ষোভ চলবে। 

Comments :0

Login to leave a comment