Lightening

রাজ্যে বাজপড়ে মৃত ৩, আহত ৭

রাজ্য

Lightening


বাজ পড়ে পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রামে একদিনেই প্রাণ হারালেন তিনজন। আহত হয়েছেন আরও ৭ জন। আহত ও নিহতরা কেউ গিয়েছিলেন মাঠে পাট কাটতে, চাষের কাজে। কেউবা গিয়েছিলেন গোবাদি চরাতে। মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় আহত হলেন সাত জন। তাদের চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে।
শুক্রবার মাঠে পাট কাটার সময় হঠাৎ বৃষ্টি শুরু হয়। বৃষ্টি মাথায় নিয়েই চলছিল পাট কাটার কাজ। বৃষ্টির সঙ্গে বজ্রপাত হতে থাকে। সেই সময় ব্রজাঘাতে মৃত্যু হয় ২জনের এবং আহত হয় তিন জন। ঘটনাটি কেশপুর ব্লকের কোলাগ্রাম মৌজায়। মৃতদের নাম মমতা দোলাই ও  খকন দোলাই। 
আহতদের কেশপুর হাসপাতাল থেকে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। আহতরা হলেন জয়দেব দোলই, মনিকা দোলাই ও বাদল দোলাই। মৃত দুজনকেই কেশপুর থানার পুলিশ গিয়ে উদ্ধার করে নিয়ে এসেছে। ঘটনায় এলাকায় শোকের আবহ তৈরি হয়েছে।

এদিন মাঠে গরু চরাতে গিয়ে এক মহিলার মৃত্যু হয় চন্দ্রকোণা থানার বান্দিপুর গ্রামে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত মহিলার নাম তুলসী সী(৫০)।
স্থানীয় মানুষ মাঠ থেকে আহত ওই মহিলাকে বাড়িতে নিয়ে আসে। পরে চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
বজ্রাঘাতে শালবনীতে গোবাদির মৃত্যু হয়েছে। বাজপড়ে ঝাড়গ্রাম জেলার মানিকপাড়া এলাকার আমডিহা মৌজায় এক নাবলক সহ মোট তিন জন আহত হয়েছেন। সবাই মাঠে গরু চরাতে গিয়ে ছিলেন। গ্রামবাসীরা মাঠ থেকে উদ্ধার করে ঝাড়গ্রাম হাসপাতালে নিয়ে যায়। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।চিকিৎসা চলছে। আহতরা হলেন দেবজিৎ মাহাত (১৪), ইন্দু মাহাত(৪৮) এবং মোহিনী মাহাতব(৫৩)।

 

Comments :0

Login to leave a comment