ICDS

দাবি আদায়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান আইসিডিএস কর্মীদের সম্মেলনে

জেলা

ICDS


দেশ ও রাজ্যের বর্তমান পরিস্থিতিতে সমস্ত অংশের শ্রমজীবী মানুষের সঙ্কট তীব্র হয়েছে, যার শিকার আইসিডিএস কর্মীরাও। আইসিডিএস কর্মী সহ সমস্ত অংশের শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ করে পুঁজিবাদ, সাম্রাজ্যবাদ ও সাম্প্রদায়িক মৌলবাদী শক্তিসমূহের বিরুদ্ধে লাগাতার আন্দোলন গড়ে তোলার মধ্য দিয়ে সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানান হলো রবিবার পশ্চিমবঙ্গ রাজ্য আইসিডিএস কর্মী সমিতির (সিআইটিইউ) মালদহ জেলা নবম সম্মেলনে। রবিবার ইংরেজবাজার ব্লকের কোতোয়ালিতে কমরেড সমর রায় নগর এবং কমরেড মিনতি মাহাতো ও কমরেড পারুল বিশ্বাস মঞ্চে এই সম্মেলন পরিচালনা করেন পূর্ণিমা সিংহ, কল্পনা দাস, আলো‌‌ সরকার, ফরিদা পারভিন।


সম্মেলনের শুরুতে পতাকা উত্তোলন করেন বিদায়ী সভাপতি পূর্ণিমা সিংহ। এরপর শহীদবেদীতে মাল্যদান করেন পূর্ণিমা সিংহ, সহ রাজ্য সম্পাদিক শীলা মণ্ডল, জেলা সম্পাদিক শিপ্রা চক্রবর্তী, সুপ্রিয়া মজুমদার, ফরিদা পারভিন, গণতান্ত্রিক মহিলা সমিতির নেত্রী রত্না ভট্টাচার্য, সিআইটিইউ নেতা প্রণব দাস, দেবজ্যোতি সিনহা, কৌশিক মিশ্র, নুরুল ইসলাম, অভ্যর্থনা কমিটির পক্ষে‌ জয়ন্ত পোদ্দার প্রমুখ। শোক প্রস্তাব পাঠ ও নীরবতা পালনের পর সম্মেলন উদ্বোধন করেন শীলা মণ্ডল। 
তিনি আইসিডিএস কর্মীদের বিভিন্ন সমস্যা উল্লেখ করে বলেন, রাজ্যের বর্তমান সরকার আইসিডিএস কর্মীদের সমস্যা সমাধানে‌ আদৌ কোনও ব্যবস্থা নেয় না। তাই নিজেদের দাবি আদায়ের আন্দোলন‌ সংগঠিত করার পাশাপাশি অন্যান্য অংশের শ্রমজীবী মানুষদের‌ সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে‌ শামিল‌ হতে হবে।‌ 


এরপর প্রতিবেদন‌ পেশ করেন শিপ্রা চক্রবর্তী। ১০ জন প্রতিনিধি আলোচনায় অংশ নেন। এছাড়া সম্মেলনকে অভিনন্দন জানিয়ে বকত্যব্য রাখেন সিআইটিইউ’র জেলা সম্পাদক দেবজ্যোতি সিনহা, প্রণব দাস, রত্না ভট্টাচার্য। পরে সম্মেলন‌ থেকে ৪১ জনের জেলা কমিটি গঠন করা হয়। সভানেত্রী হয়েছেন পূর্ণিমা সিংহ, কার্যকরী‌ সভাপতি সভাপতি সুপ্রিয়া মজুমদার, সম্পাদিকা শিপ্রা চক্রবর্তী ও কোষাধ্যক্ষা হয়েছেন সরলা সরকার।
 

Comments :0

Login to leave a comment