BOMB BLAST

বোমার বাংলায় ফের রক্ত শিশুর, আহত মা-ও

রাজ্য জেলা

BOMB BLAST

বোমা বিস্ফোরণের জেরে আবারও খবরের শিরোনামে পূর্ব মেদিনীপুরের ভুপতিনগর থানা এলাকা। সোমবার পাতা কুড়োতে গিয়ে বোমা বিস্ফোরণে জখম হয়েছেন স্থানীয় ইটাবেড়িয়া এলাকার গৃহবধূ ও তাঁর একরত্তি শিশু। 

বোমার আঘাতে জখম হয়েছেন শাহানা বিবি ও তার ৬ বছরের শিশু পুত্র। তবে বোমাটি আরও কাছাকাছি বিস্ফোরণ ঘটলে শিশু ও মায়ের প্রাণ সংশয় ঘটতে পারত বলেই প্রত্যক্ষদর্শীদের দাবি। তবে কে বা কারা এই বোমা পাতার আড়ালে মজুত রেখেছিল তা নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। 

রাজ্যের বিভিন্ন প্রান্তে পড়ে থাকা বোমার বিস্ফোরণ নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বগটুই হত্যাকাণ্ডৃ নিজেদের দলের মধ্যে রক্তারক্তির পর এলাকায় যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ক্যামেরার সামনে পুলিশের ডিজি’কে পনেরো দিনের মধ্যে সব অস্ত্র, বোমা উদ্ধারের নির্দেশ দিয়েছিলেন। এক বছর পার করেও এতটুকু বদলায়নি অবস্থা। বারবারই দেখা যাচ্ছে বল ভেবে খেলতে গিয়ে আক্রান্ত হচ্ছে শিশুরা। একাধিক ঘটনায় সরাসরি তৃণমূল কংগ্রেসের যোগও মিলেছে। 

আহত শাহানা বিবি জানান, ‘‘এদিন সকালে বাড়ির অদূরে বাঁশ পাতা কুড়াতে গিয়েছিলাম। সঙ্গে ছিল ছোট্ট ছেলে। সেই সময় পাতার আড়ালে পড়ে থাকা একটি গোলাকার বস্তুকে বল ভেবে হাতে তুলে নেয় আমার ছেলে। ভয় পেয়ে ফেলে দিতে বলি। ছেলে সেটা সামনেই ছুঁড়ে দেয়। এরপরেই প্রচন্ড শব্দে সেটি ফেটে যায়। প্রচন্ড ধোঁয়া আর বিকট শব্দে কান তালা হয়ে যায়। পরে স্থানীয়রা এসে আমাকে উদ্ধার করে নিয়ে যায়।’’ 

এই ঘটনায় শাহানা ও তাঁর ছেলের শরীরের কয়েকটি জায়গায় চোট লাগলেও আরও বড়সড় ক্ষয়ক্ষতি হতে পারত বলে মনে করছেন স্থানীয়রা। 

সঙ্গে সঙ্গে স্থানীয়রা স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান। সেখান থেকে নিয়ে যাওয়া হয় তমলুক জেলা হাসপাতালে।  এই নিয়ে তৃণমূল এবং বিজেপি’র মধ্যে তরজা শুরু হয়। পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে ততই বোমা বারুদের আমদানিতে শঙ্কিত গ্রামবাসীরা।

 

Comments :0

Login to leave a comment