BUDDHADEB BHATTACHARYA

ভট্টাচার্য স্থিতিশীল, জানালো হাসপাতাল

রাজ্য

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের রক্তচাপ এবং হৃদস্পন্দন স্থিতিশীল। শনিবার সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষের মেডিক্যাল বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে। এদিনই দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে এই প্রবীণ সিপিআই(এম) নেতাকে।

বুদ্ধদেব ভট্টাচার্যের শ্বাসকষ্টজনিত সমস্যা দীর্ঘদিন ধরেই রয়েছে। সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম জানিয়েছেন যে চিকিৎসকদের পরামর্শে তাঁকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। সেলিম বলেছেন, ‘‘আমরা সবাই জানি তিনি অসুস্থ আছেন। চিকিৎসকরা তাঁকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। আমরা কোনও ঝুঁকি নিতে চাই না আবার উদ্বেগও জানাচ্ছি না।’’ 

কিছু পরে মেডিক্যাল বুলেটিন দিয়ে টুইট করেছেন সেলিম। তিনি বলেছেন, ‘‘বুদ্ধদেব ভট্টচার্যের স্বাস্থ্যের বিষয়ে অনেকে খোঁজ নিচ্ছেন এবং উদ্বেগ জানাচ্ছেন। তাঁদের বলছি, উদ্বিগ্ন হবেন না।’’ 

হাসপাতাল জানিয়েছে, ভট্টাচার্যকে নন ইনভ্যাসিভ ভেন্টিলেশনে রাখা হয়েছে। দেওয়া হয়েছে অ্যান্টিবায়োটিকস। শ্বাসনালীতে সংক্রমণ ধরা পড়েছে। বিভিন্ন পরীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে ভট্টাচার্যের চিকিৎসার জন্য বিভিন্ন বিভাগের চিকিৎসকদের নিয়ে মেডিক্যাল টিম গড়া হয়েছে। সেই টিমে রয়েছেন কৌশিক চক্রবর্তী (মেডিসিন), সৌতিক পণ্ডা ও সুস্মিতা দেবনাথ (ক্রিটিক্যাল কেয়ার), সরোজ মন্ডল (ইন্টারভেনশনাল কার্ডিওলজি), অঙ্কন ব্যানার্জি (ইন্টারনাল মেডিসিন ও পালমনোলজি), ধ্রুব ভট্টাচার্য (ইন্টারনাল মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার), আশিস পাত্র (অ্যানেস্থেসিওলজি), সোমনাথ মাইতি ও সপ্তর্ষি বসু (মেডিক্যাল সুপারিন্টেন্ডেন্ট)। মেডিক্যাল টিম পরিস্থিতির ওপর খুঁটিয়ে নজর রাখছে বলে জানিয়েছে হাসপাতাল।    

Comments :0

Login to leave a comment