ULUBERIA CBI

উলুবেড়িয়া পৌরপ্রধানের ঘরে ফের সিবিআই, অস্বীকার

জেলা

উলুবেড়িয়া পৌরসভায় ফের হানা দিল সিবিআই। ৪ সদস্যদের একটি দল এদিন বেলা ১২টা ৪৫ মিনিট নাগাদ উলুবেড়িয়া পৌরসভায় হানা দেয়। 

উলুবেড়িয়া পৌরসভার চেয়ারম্যান অভয় দাসের ঘরে ছিলেন সিবিআই’র তদন্তকারীরা। প্রায় ৪০ মিনিট থেকে সিবিআই’র দলটি বেরিয়ে যায়।

পৌর নিয়োগ দুর্নীতির তদন্তে অক্টোবরেও হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাজ্যের একের পর এক পৌরসভায় হানা দেয় সিবিআই। ৫ অক্টোবর তল্লাশি হয়েছিল খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতেও। মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ও তৃণমূল বিধায়ক মদন মিত্রের বাড়িতেও তল্লাশি হয়। 

সিবিআই এবং ইডি তল্লাশি হলেও তদন্ত কতটা এগচ্ছে সেই প্রশ্নে বারবারই সরব বামপন্থীরা। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে কেন্দ্রীয় আধিকারিকরা পৌর নিয়োগে দুর্নীতির খোঁজ পান। 

দীর্ঘ আন্দোলনের পর শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্ত কেন্দ্রীয় সংস্থার হাতে যায় কলকাতা হাইকোর্টের নির্দেশে। কিন্তু তদন্তে অগ্রগতি নিয়ে হাইকোর্টেঁ প্রশ্নের মুখে পড়ছে ইডি এবং সিবিআই। 

জানা গিয়েছে উলুবেড়িয়ার পৌরপ্রধানের সঙ্গে কথা বলেছে সিবিআই। রাজ্যের বিভিন্ন পৌরসভায় নিয়োগের ক্ষেত্রে চরম বেনিয়মের অভিযোগ রয়েছে। যোগ্যদের বঞ্চিত করে কারচুপিতে নিয়োগ হয়েছে বলে অভিযোগ জানিয়েছে বিভিন্ন অংশ।  

পৌরপ্রধান অভয় ঘোষ যদিও সিবিআই’র হানার ঘটনাকে অস্বীকার করছেন।

Comments :0

Login to leave a comment