SILIGURI CPIM

শিলিগুড়ির পৌর পরিষেবার দাবিতে চলবে আন্দোলন

জেলা

SILIGURI CPIM শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলনে সিপিআই(এম) নেতৃবৃন্দ।

নাগরিকদের রিপোর্ট কার্ড দেওয়ার কর্মসূচিকে জলসা বানিয়ে ছেড়েছে তৃণমূল কংগ্রেসের পৌরবোর্ড। কিন্তু শিলিগুড়ির নাগরিক সমস্যা হাল করার দিশা নেই। রিপোর্ট কার্ড পাননি নাগরিকরা। জনজীবনে জড়িয়ে ২১ দফা দাবি নিয়ে তাই শহরের বাড়ি বাড়ি যাচ্ছে সিপিআই(এম)। সরাসরি কর্পোরেশনে গিয়ে চাওয়া হবে জবাবদিহি, জানিয়েছেন নেতৃবৃন্দ।  

শনিবার সাংবাদিক বৈঠক করেন সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য জীবেশ সরকার ও পার্টির দার্জিলিঙ জেলা সম্পাদক সমন পাঠক। তাঁরা বলেন, মেয়রের ঘোষণা মতো উন্নয়নের খতিয়ান তুলে রিপোর্ট কার্ড প্রকাশিত করার অনুষ্ঠান গান নাচের মাধ্যমে শেষ হয়েছে। কিন্তু রিপোর্ট কার্ড শহরের নাগরিকদের হাতে এসে এখনও পৌঁছায়নি। জল, পৌর পরিষেবা, রাস্তাঘাট, আইনশৃঙ্খলা, কর্পোরেশনে গিয়ে শহরবাসীর লাগাতার হয়রানি সব ক্ষেত্রেই পরিষেবার অবনতি হয়েছে। নির্বাচনের সময় যে সমস্ত প্রতিশ্রুতি দেওয়া হয়েছিলো কোন প্রতিশ্রুতিই পূরণ হয়নি। ২১ দফা দাবি আমাদের দলীয় দাবি নয়। শহরের নাগরিকদের দাবিদাওয়া নিয়ে আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবে সিপিআই(এম)। 

তাঁরা জানিয়েছেন, জনসংযোগ কর্মসূচি চলছে। মানুষের কাছ থেকে ব্যাপক সাড়া মিলছে। শহরের উন্নয়ন স্তব্ধতা কাটিয়ে ওঠার ক্ষেত্রে মিলছে নানা পরামর্শও। শিলিগুড়ি হিলকার্ট রোডে সিপিআই(এম) জেলা দপ্তর অনিল বিশ্বাস ভবনে সাংবাদিক বৈঠক হয়। পাঠক এবং সরকার জানান যে ১০০ দিনের কাজ সহ মহকুমার গ্রামাঞ্চলে তৃণমূলী দুর্নীতি ও মানুষের বঞ্চনা নিয়েও তৃণমূল পরিচালিত শিলিগুড়ি মহকুমা পরিষদ অভিযান করবে মানুষ। 

নেতৃবৃন্দ বলেন, গরিব মানুষের বাস্তু জমির পাট্টা দেবার দাবিতে আন্দোলন চলাকালীন সরকারি উদ্যোগে গোটা রাজ্য ব্যাপী জমি প্রমোটার, কর্পোরেটদের হাতে তুলে দেওয়া হচ্ছে। মাটিগাড়া থেকে শালুগাড়া পর্যন্ত ন্যাশনাল হাইওয়ে সম্প্রসারণের কাজে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও কলোনিবাসীদের সঠিক পুনর্বাসন ও বিকল্প ব্যবস্থার দাবি জানাচ্ছি আমরা। নুরুল ইসলাম বলেন, শিলিগুড়ি পৌর কর্পোরেশনের বামফ্রন্টের পরিচালিত বোর্ডের সময় ডিসিআর কাটা সত্ত্বেও ৬৪১জনের পাট্টা দেবার কাজ আজও উপেক্ষিত থেকে গেছে। পরিদর্শন, পরর্যবেক্ষণ, আর প্রসাধনী উন্নয়নের কাজ করছে বর্তমান বোর্ড। উন্নয়নের কোন কাজই হচ্ছে না। সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন জয় চক্রবর্তী, গৌতম ঘোষ, দিলীপ সিং, ঝরেন রায় প্রমুখ। 

Comments :0

Login to leave a comment