DENGUE DEPUTATION RAMNAGAR

ডেঙ্গু ঠেকাতে ব্যবস্থা চাই, ডেপুটেশন সিপিআই(এম)’র

জেলা

DENGUE DEPUTATION RAMNAGAR বুধবার রামনগরে ব্লক স্বাস্থ্য আধিকারিককে ডেপুটেশন সিপিআই(এম)’র।

বুধবারই ডেঙ্গুর ভয়াবহতা ও স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা নিয়ে দীঘায় স্বাস্থ্য অধিকারিকের কাছে ডেপুটেশন দিল সিপিআই(এম)। হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রে প্রয়োজনীয় পরিষেবা দেওয়ার ব্যবস্থা রাখতে হবে, দাবি তুলেছে পার্টি।

সিপিআই(এম) বলেছে, একদিকে ডেঙ্গুর আক্রান্ত ও মৃত্যুর সঠিক সংখ্যা প্রকাশ করছে না রাজ্য সরকার। অন্যদিকে ডেঙ্গু হলেও তা লিখতে মানা করা হচ্ছে সরকারি হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রগুলিকে। ডেঙ্গু মোকাবিলা নিয়ে সরকারের সদিচ্ছা নেই। ডেঙ্গু নিয়ে কেবলমাত্র উদ্বেগ প্রকাশ ও নির্দেশিকা জারি করেই খান্ত রাজ্য প্রশাসন।

পূর্ব মেদিনীপুরে রামনগর ব্লক এলাকায় ডেঙ্গুর সংক্রমণ সমানে বাড়ছে। এ বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে সিপিআই(এম)। পার্টির অভিযোগ, অঘোর কামিনী হাসপাতালের জায়গা কিনে নেওয়ার চেষ্টা করছে কিছু অসাধু লোক। বন্ধ করতে হবে এই অপচেষ্টা। চন্দনপুর উপস্বাস্থ্য কেন্দ্রে রোগীদের জন্য বেড চালু করতে হবে।

ব্লক এলাকায় চন্দনপুর, সাদী, গোবরা উপস্বাস্থ্য কেন্দ্রে পরিষেবা আরো উন্নত করার দিকেও নজরা দেওয়ার দাবি জানানো হয়েছে ব্লক মেডিক্যাল হেলথ অফিসারকে। 

সিপিআই(এম) জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য আশিস প্রামাণিক বলেন, ‘‘ডেঙ্গু যেভাবে বাড়ছে তা রোধের জন্য প্রশাসনের কোনও ভূমিকা লক্ষ্য করা যাচ্ছে না। দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে আমরা বড় আন্দোলনে নামব।’’

    

Comments :0

Login to leave a comment