Fire Crackers Dattapukur

দত্তপুকুরের হাজার পেটি বাজি চালান নৈহাটির তৃণমূল নেতা বাড়িতে

রাজ্য

Fire Crackers Dattapukur



দত্তপুকুরে বিস্ফোরণের পর সেই এলাকার বাজি নৈহাটির দেবক গ্রামে স্থানীয় তৃণমূল নেতা মুজিবর এর বাড়িতে মঙ্গলবার রাতে ঢোকে। একহাজারের ওপর পেটি বাজি এই তৃণমূল নেতার গুদামঘরে ঢোকানো হয়েছে বলে এলাকার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তাদের অভিযোগ শিবদাসপুর থানার পুলিশ দূরে দাড়িয়ে এই ঘটনা দেখলেও এগুলো বাজেয়াপ্ত করার কোনো উদ্যোগই নেয়নি।

স্থানীয় মানুষের বক্তব্য বছর তিনেক আগে এখানেই বাজি কারখানায় ভয়াবহ বিষ্ফোরণ হয়। মৃত্যু হয় চারজনের। আহত হয়েছিলেন অসংখ্য মানুষ। তাদের অভিযোগ মৃতদেহ সরিয়ে দেওয়া হয়। বেশ কয়েক কিলোমিটার দূর থেকে মানুষ ওই বিস্ফোরণের ঘটনা প্রত্যক্ষ করে। সেখান থেকে বাজেয়াপ্ত করা বিষ্ফোরক নৈহাটি থানার পাশে রাখা হয়। এগুলো নিস্ক্রিয় করার সময় এর তীব্রতা এতটাই যে গঙ্গার অপর পাড়ের বাড়ির জানলায় ফাটল ধরে। এলাকার বেশ কয়েকটি বাড়িতেও ফাটল ধরে যায়। আবার সেখানেই বাজি ঢুকছে।

প্রত্যক্ষদর্শীরা বুধবার জানিয়েছেন, এই দেবক গ্রামে বিষ্ফোরণের ভয়াবহতার স্মৃতি এখনও মানুষ ভোলে নি। তিন বছর কেটে গেলেও এখনও কেউ সরকারের পক্ষ থেকে এক পয়সাও ক্ষতিপূরণ পায় নি। মঙ্গলবার সকালেই একটি বড় লরি পুরোটাই ঢাকা অবস্থায় দেবক বাসষ্টান্ডের পাশে এসে দাড়ায়। রাত সাড়ে নটা নাগাদ লরির সামনে শিবদাসপুর থানার পুলিশ আসে। লরিচালক ও স্থানীয় তৃণমূলের লোকজনের সঙ্গে কথা বলে পুলিশ কিছুটা দুরে চলে যায়। তৃণমূলের লোকজন ঘটনাস্থল থেকে চলে যায়। এরপর লরির থেকে বাজির পেটি নামিয়ে ভ্যানে তুলে স্থানীয় তৃণমূল নেতা মুজিবর এর বাড়ির গুদামঘরে ঢোকানো শুরু হয়। রাত দেড়টা অবধি এই বাজির পেটি ঢোকানো হয়। এরপর লরিটা চলে যায়। ২০২০ সালের ৩ জানুয়ারি নৈহাটির দেবক গ্রামে ঘটে যাওয়া বিস্ফোরণের স্মৃতি এখনও মানুষ ভোলে নি। দত্তপুকুর থেকে বাজি দেবক গ্রামে মজুত করায় নতুন করে মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। 

Comments :0

Login to leave a comment