Violence Kaliagunj

কিশোরী ধর্ষণ ও খুনের ঘটনায় আজও উত্তপ্ত কালিয়াগঞ্জ

জেলা

কালিয়াগঞ্জে কিশোরী ধর্ষণ ও মৃত্যুর ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়ালো শনিবার। অভিযোগ তৃণমূলের স্থানীয় নেতা নিহত কিশোরীর পরিবারকে মুখ বন্ধ রাখতে চাপ দিচ্ছে। 

শুক্রবার কালিয়াগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃত কিশোরীর মা। মৃতার মায়ের অভিযোগ, কয়েকজন মিলে দলবদ্ধভাবে ধর্ষণ করে খুন করেছে তার মেয়েকে। লিখিত অভিযোগ ছাড়াও মায়ের দাবি, প্রতিবেশী এক যুবকের সাথে দশম শ্রেণির ছাত্রীর সম্পর্ক গড়ে উঠেছিল। ধর্ষণের ঘটনার সঙ্গে সেই যুবক জড়িত বলেই দাবি তাঁর।


এদিকে ঘটনা ধামাচাপা দিতে চাপ সৃষ্টি করেছে তৃণমূল। এমনটাই অভিযোগ করেছে এলাকাবাসীর। বিজেপি থেকে জিতে তৃণমূলে যোগ দেওয়া পঞ্চায়েত প্রধানের স্বামী মৃতার পরিবারকে চাপ দিচ্ছেন বলে অভিযোগ। বিষয়টি মিটিয়ে নিতে বলে চাপ সৃষ্টি করেছিলেন। বিষয়টি জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়ে স্থানীয়রা বাসিন্দারা।
শুক্রবার সকাল থেকে ঘটনাস্থলে বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। সড়কেই মৃতদেহ আটকে রেখে ঘটনায় যুক্ত ব্যাক্তিদের চরম শাস্তির দাবি তুলতে থাকে। রাস্তায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় পুলিশ। মুহূর্মুহূ পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি হতে থাকে। রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। পুলিশের সাথে খণ্ডযুদ্ধ বেধে যায় বিক্ষোভ কারীদের।


এর মাঝে শুক্রবার জেলার ডিওয়াইএফআই এবং সি পি আই (এম)নেতৃত্বের পক্ষ থেকে মৃত কিশোরীর পরিবাবের সাথে দেখা করেন নেতৃত্ব। শনিবার কালিয়াগঞ্জ থানায় এসএফআই, ডিওয়াইএফআই ও গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে ডেপুটেশন দেওয়া হয়। তাঁরা বলেন, দোষীদের শাস্তি দিে হবে। কালিয়াগঞ্জকে অশান্ত করতে দেওয়া যাবে না। এলাকায় পুলিশি টহলদারি বাড়াতে হবে। প্রতিনিধিত্ব করেন তনজির আলম, স্বপ্না সমাদ্দার সমির আলি। ডিওয়াইএফ জেলা সম্পাদক ইন্দ্রজিত বর্মন, মহিলা সমিতির জেলা সম্পাদিকা আলপনা বর্মন প্রমুখ। সম্প্রীতি রক্ষায় পুলিশকে সচেষ্ট হওয়ার হওয়ার আহ্বান জানিয়ে কালিয়াগঞ্জ থানার সামনে বিক্ষোভও দেখান তাঁরা। কালিয়াগঞ্জ সাহেবঘাটার ঘটনা প্রসঙ্গে জেলা বামফ্রন্ট আহ্বায়ক আনোয়ারুল হক বলেন, কিশোরীর মৃত্যু অত্যন্ত মর্মান্তিক, বেদনাদায়ক। যে মায়ের কোল শূন্য হয়েছে তা কেউ পুরণ করতে পারবে না। পুলিশকে দায়িত্ব পালন করতে হবে। দ্রুত তদন্ত শেষ করতে হবে।

Comments :0

Login to leave a comment