Gold Smuggling

কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার

জেলা

Gold Smuggling


বসিরহাট মহকুমার দুই প্রান্তে গত দুদিনে উদ্ধার বিপুল অংকের সোনার বিস্কুট। উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলির আনুমানিক বাজার মূল্য প্রায় দু'কোটি টাকা। দুটি ক্ষেত্রেই বড়সড় সাফল্য পেল পুলিশ এবং বিএসএফ।
পুলিশ ও বিএসএফ সূত্রে মঙ্গলবার জানা গিয়েছে, সোমবার রাতে বসিরহাটের ইটিন্ডা রোডে ইছামতী সেতুর উপর রুটিন মাফিক বসিরহাট থানার পুলিশের নাকা চেকিং চলছিল। সেই সময় একটি মোটরসাইকেল চালককে যেতে দেখে সন্দেহ হয় কর্তব্যরত পুলিশ কর্মীদের। মোটরবাইক চালককে দাঁড়াতে বললে চালক বাইক ফেলে দৌড়াতে শুরু করে। তৎক্ষণাৎ পিছু নেয় পুলিশ কর্মীরা। বেশ কিছু দূর তাড়িয়ে নিয়ে গিয়েও তাকে ধরতে পারেনা পুলিশ কর্মীরা। 

ফেলে যাওয়া মোটরসাইকেলে তল্লাশি চালাতে গিয়ে চক্ষু চড়কগাছ পুলিশ কর্মীদের। তল্লাশিতে মেলে ১৯টি সোনার বিস্কুট। যার ওজন ২কেজি। বাজার মূল্য আনুমানিক ১ কোটি ২৫ লক্ষ টাকা। পুলিশ মোটরসাইকেলটি বাজেয়াপ্ত করেছে। পালিয়ে যাওয়া ব্যাক্তি বহু মূল্যের এই এত পরিমাণ সোনার বিস্কুটগুলি কোথা থেকে এনে কার কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করছিলো তা জানতে তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি ফেলে যাওয়া মোটরসাইকেলের নম্বর দেখে পালিয়ে যাওয়া ব্যক্তিটির নাম পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।


অন্যদিকে রবিবার স্বরূপনগর থানার তারালি সীমান্তে বিএসএফ আটক করে বাবলু মোল্লা নামে এক পাচারকারীকে। তার কাছ থেকে উদ্ধার হয় ৮টি সোনার বিস্কুট। যার ওজন ৯৩৩ গ্রাম। বাজার মূল্য আনুমানিক ৬০ লক্ষ টাকা। কোথা থেকে এনে কার কাছে পৌঁছে দেওয়ার চেষ্টায় ছিল বাবলু তার জিজ্ঞাসাবাদ চলছে।
 

Comments :0

Login to leave a comment