Presidency SFI

প্রেসিডেন্সিতে অনির্দিষ্ট কালের জন্য অবস্থানে এসএফআই

রাজ্য

অবস্থানের ১৫ ঘন্টা পার হয়ে গিয়েছে। চার দফা দাবিতে অনির্দিষ্ট কালের জন্য অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছে এসএফআই প্রেসিডেন্সি ইউনিট। ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে এর আগে বহু বার আন্দোলনে নেমেছে এসএফআই। এবার সেই দাবিকে সামনে রেখে শহরের অন্যতম নামি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থানে বসলেন তারা। 

এর পাশাপাশি এসএফআইয়ের পক্ষ থেকে দাবি করা হয়েছে অবিলম্বে ল্যাব এবং প্রাক্টিকাল ক্লাসের জন্যে প্রয়োজনীয় সামগ্রী সহ, লাইব্রেরীতে নতুন বই, ফিল্ড ট্রিপ এবং এক্সকার্শনের জন্যে ফান্ড বরাদ্দ করতে হবে। তার সাথে সমাবর্তন এবং এক ভাষার(ইংরেজি) পরিবর্তে মাতৃভাষায় শিক্ষা এবং পরীক্ষায় উত্তর লেখার অধিকারের দাবি তোলা হয়েছে।

উল্লেখ্য ২০১৭ সালের পর কোন সমাবর্তন অনুষ্ঠান হয়নি প্রেসিডেন্সিতে। সরকারি বিশ্ববিদ্যালয় হওয়া সত্ত্বেও প্রেসিডেন্সির গার্লস হোস্টেলের পরিকাঠামো গত উন্নয়নের জন্য কোন পদক্ষেপ নেয়নি রাজ্য সরকার। সেই বিষয় নিয়েও সরব হয়েছে এসএফআই।

এসএফআই নেতা দেবনীল পাল জানিয়েছেন, তারা এই বিষয় গুলি নিয়ে বার বার কর্তৃপক্ষে কাছে স্মারক লিপি দিলেও কোনপদক্ষেপ তারা নেয়নি। তাই যতক্ষন না পর্যন্ত তাদের দাবি মানা হচ্ছে ততক্ষন পর্যন্ত অবস্থান চলবে।  

Comments :0

Login to leave a comment