RANAGHAT BAR ASSOCIATION

ভাষাদিবসে আইনজীবীদের রক্তদান, স্বাস্থ্য পরীক্ষা শিবির রানাঘাটে

জেলা

রানাঘাট আদালতের বার অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ বছরও ভাষা শহীদ দিবস পালন করা হয়েছে রক্তদান শিবির করে। বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরেরও আয়োজন করা হয়।  
শিবিরে ৬ মহিলা সমেত মোট ২৩ জন রক্ত দেন। আইনজীবী এবং সাধারণ মানুষের পাশাপাশি দুই সম্মানীয় বিচারক ও একজন মুহুরিও   রক্তদান করেন। 
সকাল সাড়ে দশটার সময় জাতীয় পতাকা উত্তোলন এবং অ্যাসোসিয়েশনের পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন অ্যাসোসিশনের বর্ষীয়ান সদস্য ও আইনজীবী বাদল বসাক, অ্যাসোসিয়েশনের পতাকা উত্তোলন করেন সভাপতি উৎপল কুমার দেবনাথ। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন আইনজীবী নির্নেতা মুখার্জী। সভাপতি ও সহ-সভাপতির সংক্ষিপ্ত ভাষণের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অংশ নেন রানাঘাট আদালতের বিচারপতিরা। তাঁদের অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পুস্প স্তবক দিয়ে সংবর্ধনা জানানো হয়। 

বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির হয়েছে লায়ন্স ক্লাবের সহযোগিতায়। 
আদালতে বিভিন্ন কাজে এসেছিলেন এমন অনেকেই স্বাস্থ্য পরীক্ষা করান। অনেকে রক্তদানও করেন। 

সংগঠনের সম্পাদক আইনজীবী মৃন্ময় চক্রবর্তী বলেন যে চার বছর ধরে এই রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে। মাঝখানে করোনার জন্য এক বছর বন্ধ ছিল। সাধারণ মানুষকে ন্যায় বিচার পাইয়ে দেওয়ার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এই রক্তদান শিবিরের আয়োজন করি। একই সঙ্গে যাতে মাতৃভাষায় এবং বাংলায় আদালতের অভ্যন্তরে আইনের কাজকর্ম আরো বেশি করে হয় সেই জন্যই এই দিনটি বেছে নেওয়া হয়েছে।

Comments :0

Login to leave a comment