HAM Radio help

দু'বছর পর পরিবারের কাছে ফিরছে ঝাড়খণ্ডের নাবালিকা

জাতীয়

দু'বছর বাদে নিজের পরিবারের কাছে ফিরছে করিনা হরিজন। ২০২০ সালে কলকাতার চিৎপুর স্টেশনের সামনে থেকে বছর ৫ এর করিনাকে উদ্ধার করে রেল পুলিশ। তারপর তাকে জিজ্ঞাসাবাদ করে কিছু জানতে না পারে চাইলল্ড লাইনের হাতে তুলে দেওয়া হয়। সেখান থেকে ওই নাবালিকার প্রথম ঠিকানা হয় পার্ক সার্কাসের একটি হোম। তারপর বেহালার একটি হোম। বেহালার হোম কতৃপক্ষের পক্ষ থেকে করিনাকে একটি বাংলা মাধ্যম স্কুলে ভর্তি করা হয়। 
হোমের তরফ থেকে কয়েকদিন পূর্বে হ্যাম রেডিওর সাথে যোগাযোগ করা হয় নাবালিকার পরিবারের খোঁজের জন্য। হ্যাম রেডিওর পক্ষ থেকে অম্বরিশ নাগ বিশ্বাস জানিয়েছে, তারা খোঁজ নিয়ে জানতে পেরেছেন যে করিনা হরিজনের পরিবার ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ জেলার তাল ঝাড়ির বাসিন্দা। পরিবারের সাথে যোগাযোগ করা হলে তারা করিনার খবর পেয়ে আবেগে কেঁদে ফেলেন। ভিডিও কলে পরিবারের সদস্যদের চিনতে পারেন করিনা। পরিবারের লোকেরা বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য রওনা হবেন বলে খবর।
হ্যাম রেডিও সূত্রে খবর করিনার বাবা স্টেশনে স্টেশনে ঝুড়ি বিক্রি করতেন। সেইরকম একদিন স্টেশনে তিনি যখন ঝুড়ি বিক্রি করছিলেন তখন করিনা তার ভাই বোনেদের সাথে খেলতে খেলতে ট্রেনে উঠে পড়েন। সেই ট্রেন ছেড়ে দিলে সে কলকাতায় এসে পৌঁছায়।

Comments :0

Login to leave a comment