Basirhat Bomb Blast

এবার বসিরহাটে রক্তাক্ত শৈশব

রাজ্য

Basirhat Bomb Blast


এবার বসিরহাট। মুর্শিদাবাদের সালারে বোমা ফেটে গুরুতর আহত হয় দুই শিশু। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে এবার বসিরহাটে বোমা ফেটে আহত শিশু। বল ভেবে খেলতে গিয়ে রবিবার  সকাল দশটা নাগাদ এক চতুর্থ শ্রেণীর ছাত্রের হাত উড়ে গেল বোমায়। গুরুতর আহত ছাত্রের নাম ইউসুফ মন্ডল(৯)। উত্তর ২৪ পরগনার বসিরহাট পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত গোলবাগান এলাকার ঘটনা। স্থানীয় প্রতিবেশীরা ইউসুফকে উদ্ধার করে বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসে। অবস্থার অবনতি হওয়ায় আশঙ্কাজনক অবস্থায় আহত ওই ছাত্রকে কলকাতার আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয় বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। আর জি করের ট্রমা কেয়ার ইউনিটে ইউসুফকে নিয়ে যাওয়া হয়েছে। বোমের আঘাতে ইউসুফের ডান হাতটি ছিন্নবিছিন্ন হয়ে যায়। এদিন সকালের এই ঘটনায় এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। গভীর উৎকন্ঠায় আহত ছাত্রের পরিবার ও স্থানীয় বাসিন্দারা।


স্থানীয় সূত্রে এদিন জানা গিয়েছে এদিন সকালে বাড়ির পাশে একটি বাগানে খেলতে খেলতে।বাগানে মজুত করে রাখা বোমায় হঠাৎই হাত পড়তেই বোমাটি ফেটে যায়।বোমার আঘাতে ইউসুফের ডান হাত ও শরীরের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়।
বসিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডটি শাঁকচুড়া বাগুন্ডি গ্রাম পঞ্চায়েত লাগোয়া। সদ্য পঞ্চায়েত নির্বাচন শেষ হয়েছে। পঞ্চায়েতে নির্বাচনকে কেন্দ্র করে বোমা বানিয়ে সম্ভবত দুষ্কৃতীরা এই এলাকাটিকে বেছে নিয়ে বোমা মজুত করেছিল। এমনটাই অভিমত স্থানীয় মানুষের। পঞ্চায়েত নির্বাচনে এই শাঁকচুড়া বাগুন্ডি এলাকা উত্তপ্ত হয়। সেই সময় এলাকায় আতঙ্ক তৈরি করতে বোমা নিক্ষেপের অভিযোগ উঠেছিল শাসকদলের আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এদিন বোমা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যায় বসিরহাট থানার পুলিশ। বোমার সন্ধানে শুরু হয়েছে তল্লাশি। কে বা কারা বাগানে বোমা রেখেছিল তা পুলিশ তদন্ত করে দেখছে। ঘটনায় এখনও গ্রেপ্তারের কোন খবর পাওয়া যায়নি। 


 

Comments :0

Login to leave a comment