Mograhat

আসল দোষীদের গ্রেফতার করতে হবে : শমীক লাহিড়ী

রাজ্য জেলা

অবিলম্বে মনগড়া ও  সাজানো অভিযোগে আটক নজরুল ফকির সহ বাম কর্মীদের  মুক্তি দিতে হবে, মগরাহাটের ঘটনা প্রসঙ্গে বললেন শমীক লাহিড়ী। 
সিপিআই(এম) দক্ষিণ ২৪পরগণা জেলা সম্পাদক মগরাহাটের তৃণমূল নেতা খুন হওয়ার ঘটনা প্রসঙ্গে বলেন, "মগরাহাটের পূর্ব গ্রাম পঞ্চায়েতের অর্জুনপুর এলাকায় উপপ্রধান পদ নিয়ে গোষ্ঠী কোন্দলের জেরে গতকাল রাতে খুন হয়েছেন তৃণমূলের মৈমুর ঘরামী। জমি, বাড়ি বিক্রির দালালি ও অন্যান্য বেআইনি রাস্তায়  প্রচুর টাকা উপার্জন করেছেন মৈমুর, বিগত পঞ্চায়েতের সদস্য হিসেবে। পঞ্চায়েতের প্রধান কে হবে, তা নিয়ে তীব্র দ্বন্দ্ব বিরোধ চলছিল তৃণমূলের ৩ জন দাবীদারের মধ্যে, যার মধ্যে একজন নিহত মৈমুর। এসবই এলাকার সাধারণ মানুষ জানেন।"

নেতৃত্বের অভিযোগ পুলিশ এই খুনের ঘটনায় তৃণমূলের অন্তর্কলহ ধামা চাপা দিতে, মিথ্যা মনগড়া অভিযোগ এনেছে। মৈমুরের বিরুদ্ধে নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন  সিপিআই(এম) প্রার্থী নজরুল ফকির। তাঁকে সহ ৩ জন বামপন্থী কর্মীকে আটক করেছে তৃণমূলের পুলিশ। লাহিড়ী বলেন, "তৃণমূলের সশস্ত্র দুস্কৃতি বাহিনী নিজেদের দুস্কর্ম ধামাচাপা দিতে নজরুল ফকিরের বাড়ি ভাঙচুর ও লুটপাট করেছে, পুলিশের উপস্থিতি ও মদতে।"

প্রসঙ্গত উল্লেখ্য বিগত নির্বাচনের আগেও সিপিআই(এম) কর্মীদের থানায় তুলে নিয়ে আসা হয়েছিল, নজরুল ফকিরের হয়ে প্রচার করার জন্য। নির্বাচনে বুথ দখল করে, সিপিআই(এম) প্রার্থী ও এজেন্টকে মেরে বের করে দেয় বাহুবলী মৈমুরের সশস্ত্র বাহিনী এবং ছাপ্পা ভোট দিয়েই জিতেছিল এই তৃণমূল প্রার্থী।

এই পরিস্থিতিতে প্রেস বিবৃতিতে শমীক লাহিড়ী জানিয়েছেন, "সিপিআই(এম) দক্ষিণ পরগণা জেলা কমিটি দাবী করছে, অবিলম্বে মনগড়া ও  সাজানো অভিযোগে আটক নজরুল ফকির সহ বাম কর্মীদের  মুক্তি দিতে হবে। প্রকৃত খুনীদের আড়াল না করে তাদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সব  বেআইনি অস্ত্র উদ্ধার ও দুস্কৃতিদের গ্রেপ্তার করতে হবে। নজরুল ফকিরের বাড়ি ভাঙচুর ও লুটপাটকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।"

Comments :0

Login to leave a comment